দেশজুড়ে

সেতুতে ধস, আখাউড়া-কসবা সড়ক যোগাযোগ বন্ধ

ছবি: সংগৃহীত

ভারী বর্ষণ ও পাহাড়ী ঢলের স্রোতে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আরও একটি সেতু আংশিক ধসে পড়েছে। যার ফলে এই সেতু দিয়ে যান চলাচল ঝুঁকিপূর্ণ হওয়ায় আখাউড়ার সঙ্গে কসবা উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ রাখা হয়েছে। পাশাপাশি সেতু দুটির পাশে থাকা বৈদ্যুতিক খুঁটি সরে যাওয়ায় এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) মধ্যরাতেই ঝুঁকির মধ্য পড়ে দেবগ্রাম ও মোগড়া ইউনিয়নের নয়াদিলের সেতুটি। পরবর্তীতে পাহাড়ি ঢলের তীব্র স্রোতের পানিতে স্রোতে ধসে পড়ে সেতুটির এক পাশের দেয়াল। 

আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) গাজালা পারভীন রুহি জানান, সেতুর বিষয়ে তিনি অবগত আছেন। ঝুঁকি থাকায় সেখানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

স্থানীয় বাসিন্দারা জানান, পাহাড়ি ঢলের তীব্র স্রোতের পানি বয়ে যাচ্ছে দেবগ্রাম ও মোগড়া ইউনিয়নের নয়াদিলের সেতুটির নিচ দিয়ে। পানির তীব্র স্রোতে ধসে পড়ে সেতুটির এক পাশের দেয়াল। ওই এলাকার জনপ্রতিনিধিরা এসে গাছ ফেলে যোগাযোগ বন্ধ করে দেন। ফলে আখাউড়ার সঙ্গে কসবা উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

এ ছাড়াও, বৃহস্পতির দুপুর থেকেই পৌর এলাকার দেবগ্রামে নতুন নির্মাণ হওয়া একটি সেতুটির দক্ষিণ অংশ থেকে মাটি সরে যায়। এ অবস্থায় একপাশ দিয়ে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। এখানে দুটি বৈদ্যুতিক খুঁটির নিচ থেকে মাটি সরে গেছে। ফলে কয়েকটি এলাকা বিদ্যুৎহীন হয়ে মানুষ দুর্ভোগে পড়েছেন।

জেডএস/

 

এ সম্পর্কিত আরও পড়ুন বন্ধ | আখাউড়া-কসবা সড়ক