জাতীয়

আনসারে কোনো ‘রেস্ট প্রথা’ থাকবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা

বায়ান্ন প্রতিবেদন

তিনজন উপদেষ্টা এবং অন্যান্য সহকর্মী সবার সাথে আলোচনা করে একটা সিদ্ধান্তে উপনীত হয়েছি যে,এখন থেকে আনসারে কোনো ‘রেস্ট প্রথা’ থাকবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্র বিষয়ক উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।

রোববার (২৫ আগস্ট) বিকেলে সচিবালয়ে আন্দোলনরত আনসার সদস্যদের সঙ্গে বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান স্বরাষ্ট্র উপদেষ্টা

 তিনি বলেন, রেস্ট প্রথা বাতিল ছাড়াও অন্যান্য দাবি-দাওয়াগুলো নিয়ে একটি কমিটি করা হবে। এই কমিটি সবকিছু পর্যালোচনা করে মন্ত্রণালয়ের কাছে প্রতিবেদন পাঠাবে। সেই প্রতিবেদনের ওপর ভিত্তি করে মন্ত্রণালয় একটি সিদ্ধান্ত নেবে।

‘রেস্ট প্রথা’ নিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, প্রতি তিন বছর চাকরির পর আনসার সদস্যদের ছয় মাস রেস্টে থাকা লাগে। এই ছয় মাস পর তারা আবার জয়েন করেন। এই ছয় মাস তাদের খুব মানবেতর জীবনযাপন করতে হয়। 

তিনি আরও বলেন, নিয়োগ বিধিমালা থেকে এই প্রথা বাতিল করে কীভাবে তাদের চাকরিতে রেগুলার করা যায়, সে প্রক্রিয়ায় কাজ করা হচ্ছে। সাধারণ আনসারদের মধ্যে চারজন প্রতিনিধি নিয়ে আগামী সাত দিনের মধ্যে তারা একটি সুপারিশ দেবেন।

বৈঠক শেষে আন্দোলনরত আনসার সদস্যরা বলেন, স্বরাষ্ট্র উপদেষ্টা খুব আন্তরিক ছিলেন। তাঁরা দেশের সার্বিক অবস্থা বিবেচনায় নিয়ে আন্দোলন স্থগিত ঘোষণা করেছেন।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন আনসার