দেশজুড়ে

৪৭ গ্রামবাসীর সংঘর্ষ, পুলিশসহ আহত ৪০০

ছবি: সুনামগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের বাহুবল উপজেলার মিরপুর এলাকার ৪৭ গ্রামবাসির মধ্যে প্রায় দু'দিন ধরে দফায় দফায় সংঘর্ষ হয়েছে।  ইট পাটকেল  ও দেশীয় অস্ত্র  আঘাতে পুলিশসহ অন্তত ৪০০ জন আহত হয়েছে। গুরুতর আহতদের বাহুবল ও হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

মঙ্গলবার (২৭ আগস্ট) বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মশিউর রহমান বায়ান্ন টিভিকে বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয়রা জানান , গতকাল  বাহুবল উপজেলার লামাতাশি গ্রামের  যুবক আলফু মিয়ার সাথে  পাশ্ববর্তী বানিয়াগাও গ্রামের জহুরুল মিয়ার সাথে টাকা নিয়ে কথা-কাটাকাটি হয়।  এ নিয়ে প্রথমে দুই গ্রামের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে।   

পরবর্তীতে মাইকে ঘোষণা দেওয়া হলে লামাতাশি গ্রামের পক্ষে পার্শ্ববর্তী ৮ গ্রাম ও বানিয়াগাও গ্রামের পক্ষে এর পার্শ্ববর্তী ৫ গ্রামের মানুষ সংঘর্ষে জড়ায়।এতে মিরপুর বাজার রণক্ষেত্রে পরিনত হয়। 

পরে আশেপাশের আরও কয়েক গ্রামের মানুষ এ সংঘর্ষে জড়িয়ে পড়ে। রাত ১২টার দিকে পুলিশ ও সেনাবাহিনী মিলে পরিস্থিতি শান্ত করেন।  আজ সকাল ৮ টায় পুনরায় সংঘর্ষ শুরু হয়ে বেলা ৩টা পর্যন্ত  এ সংঘর্ষ চলে। সংঘর্ষের সময় দেশীয় অস্ত্র নিয়ে একে অপরের উপর ঝাপিয়ে পড়ে এতে সংঘর্ষ ভয়াবহ অবস্থায় রূপ নেয়। উভয়পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপে আহত হয় দুই শতাধিক লোকজন। 

খবর পেয়ে বাহুবল মডেল থানা পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময়ে পরিস্থিতি উত্তপ্ত থাকায় তা নিয়ন্ত্রণে আনতে পুলিশ ও সেনাবাহিনীকে বেগ পেতে হয়।

বাহুবল থানার  ওসি জানান,  ইট পাটকেল  ও দেশীয় অস্ত্র  আঘাতে  অন্তত ৪০০ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালসহ বিভিন্নস্থানে চিকিৎসা দেয়া হয়েছে।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন ৪৭ | গ্রামবাসীর | সংঘর্ষ | পুলিশসহ | আহত | ৪০০