বিনোদন

বন্যার্তদের জন্য তহবিল সংগ্রহে ব্যস্ত শিল্পী সমিতি

বিনোদন প্রতিবেদন

এবার ত্রাণ নিয়ে বন্যার্তদের কাছে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। বন্যাকবলিত মানুষ এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের জন্যও তহবিল সংগ্রহের কার্যক্রম শুরু করেছে সংগঠনটি। 

সোমবার (২৬ আগস্ট) থেকে শিল্পী সমিতির কার্যালয়ে তহবিল সংগ্রহের কার্যক্রম শুরু হয়। এ বিষয়ে সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী বলেন, ‘আমরা সমষ্টিগতভাবে কাজ না করলেও, শিল্পীরা প্রথম দিন থেকে কাজ করে যাচ্ছি। সমিতির সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজল ব্যক্তি উদ্যোগে ত্রাণ কার্যক্রম শুরু করেছেন। এটা তো একটা সংগঠন। ইচ্ছে করলেই যেকোনো সিদ্ধান্ত নেওয়া যায় না। রোববার মিটিং এরপর কার্যক্রম শুরু করেছি।’

তহবিল সংগ্রহের প্রথম দিন ৩ লাখ টাকা সংগ্রহ করেছে শিল্পী সমিতি। পাশাপাশি ত্রাণ হিসেবে সংগ্রহ হয়েছে নিত্যপ্রয়োজনীয় কিছু জিনিসপত্র। জয় জানান, বৃহস্পতিবার পর্যন্ত ত্রাণ সংগ্রহের কার্যক্রম চলবে। সংগ্রহ কার্যক্রম শেষ হলে এগুলো যথাযথ জায়গায় পাঠিয়ে দেবেন বলেও জানান জয়।

২০২২ সালে সিলেটের বন্যার্তদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। সমিতির পাশাপাশি শিল্পীরা ব্যক্তিগত উদ্যোগে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন। এ তালিকায় রয়েছেন— মনোয়ার হোসেন ডিপজল, অপু বিশ্বাস, মুক্তি, আন্না, জয় চৌধুরী, নীর প্রমুখ।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন চলচ্চিত্র শিল্পী সমিতি | বন্যার্ত | ত্রাণ