বিনোদন

যে কারণে পদত্যাগ করলেন মোহনলাল

বিনোদন প্রতিবেদন

অ্যাসোসিয়েশন অব মালায়ালাম মুভি আর্টিস্ট (এএমএমএ)-এর প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করেছেন ভারতের মালায়ালাম সিনেমার বরেণ্য অভিনেতা মোহনলাল। সংগঠনটির কয়েকজন সদস্যর বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ ওঠার পর মঙ্গলবার (২৭ আগস্ট) দায়িত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেন ‘দৃশ্যম’ খ্যাত এই অভিনেতা।

শুধু তাই নয়, অভিনেতার নেতৃত্বাধীন পুরো কমিটিই ভেঙে দেয়া হয়েছে।

অ্যাসোসিয়েশন অব মালায়ালাম মুভি আর্টিস্ট (এএমএমএ) একটি বিবৃতি প্রকাশ করেছে। তাতে বলা হয়েছে, ‘আমরা আশা করছি অ্যাসোসিয়েশন অব মালয়ালম মুভি আর্টিস্টস এমন নতুন নেতৃত্ব নির্বাচন করবে, যা সংগঠনকে আরও শক্তিশালী করবে। সমালোচনা ও সংশোধনের জন্য সবাইকে ধন্যবাদ।’

আগামী দুই মাসের মধ্যে নতুন কমিটি গঠনের জন্য সভা ডাকা হবে। এ বিষয়ে প্রত্যেক সদস্যকে অবগত করা হবে বলেও বিবৃতিতে জানানো হয়।

হেমা কমিটি মালায়ালাম ফিল্ম ইন্ডাস্ট্রিতে ঘটে যাওয়া যৌন হেনস্তা, কাস্টিং কাউচ, বেতন বৈষম্য, শোষণের তথ্য প্রকাশ করে। এতে সিনিয়র অভিনেতা ও নির্মাতাদের যৌন হেনস্তার বিষয়টিও প্রকাশ করা হয়। হেমা রিপোর্ট প্রকাশের সাত দিনের মধ্যে পদক্ষেপ নিয়েছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। কেরালার মুখ্যমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, এ বিষয়ে মুখ্যমন্ত্রী ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন এবং অভিযোগগুলো পুঙ্খানুপুঙ্খভাবে তদন্তের নির্দেশ দিয়েছেন। গঠিত হয়েছে সাত সদস্যের তদন্ত দল।

এসআই/