বিনোদন

যৌন হেনস্তা হলে বিয়ে করবে কে: আলিয়া ভাট

বিনোদন প্রতিবেদন

ভারতের মালয়ালম সিনেমা জগতে যৌন হেনস্থার ঘটনায় গঠিত হয়েছে হেমা কমিশন। এ বিষয়ে এবার সবর হলো বলিউড ও টালিউড। যৌন হেনস্তার ঘটনা নিয়ে মুখ খুলছেন বিনোদন জগতের কলাকুশলীরা। সমাজে নারীর অবস্থান নিয়েও উঠে আসছে আলোচনা। এবার বলিউড অভিনেত্রী আলিয়া ভাট বললেন, যৌন হেনস্তা হলে বিয়ে করবে কে?

মালায়ালাম ইন্ডাষ্ট্রিতে যৌন হেনস্তার ঘটনা নিয়ে কিছুদিন আগেই একটি রিপোর্ট পেশ করেছে হেমা কমিশন। তারপর থেকেই যৌন হেনস্তার ঘটনা নিয়ে মুখ খুলছেন বিনোদন জগতের অভিনেতা-অভিনেত্রীরা। সমাজে নারীর অবস্থানও আলোচনায় উঠে আসছে। সম্প্রতি গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বললেন বলিউডের প্রথম সারির অভিনেত্রী আলিয়া ভাট।

আলিয়া ভাট বলেন, নির্যাতিতাকেই দোষ দেওয়া হওয়া হয় অধিকাংশ ক্ষেত্রে। যৌন হেনস্তার শিকার হলে নির্যাতিতার ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে।

অভিনেত্রী বলেন, আমাদের সংস্কৃতি এমন যৌন হেনস্তা হলে নির্যাতিতাকেই দোষারোপ করা হয়। পরিবারও নির্যাতিতার দিকে আঙুল তুলতে থাকে। নির্যাতিতারও নিজের মনে প্রশ্ন ওঠে কে আমাকে বিয়ে করবে? এবার আমার কী হবে? লোকে আমাকে নিয়ে কী ভাবছে? এই পুরো বিষয়টিই ভুল 

আলিয়া আরও বলেন, এই জন্য সত্য প্রকাশ্যে আনতে ইতস্তত বোধ করেন নির্যাতিতারা। নির্যাতিতারা এই জন্য কাউকে কিছু বলতে পারেন না। এমনকি নিজের বাবা-মায়ের থেকেও হেনস্তার কথা লুকিয়ে রাখেন। তাই সবটা বলার জন্য সত্যিই অনেকটা সাহসের প্রয়োজন পড়ে। অবশ্যই প্রত্যেকের নির্দ্বিধায় সত্য প্রকাশ্যে আনা উচিত।

আলিয়া ভাট এ মুহূর্তে তার আসন্ন সিনেমা জিগরার প্রচার নিয়ে ব্যস্ত আছেন। এ ছবিতে তাকে একেবারে অন্য রূপে দেখা যাবে। ছবিতে তার ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন নবাগত বেদাঙ্গ রায়না।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন আলিয়া ভাট | যৌন হেনস্তা | সিনেমা | নারী