খেলাধুলা

ফারুকের অধীনে বিসিবির প্রথম বোর্ড সভা আজ

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

বিসিবির নতুন সভাপতি হিসেবে নাজমুল হাসান পাপনের জায়গায় দায়িত্ব গ্রহণ করেছেন ফারুক আহমেদ। নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর তার অধীনে প্রথমবারের মতো বিসিবির পরিচালনা পর্ষদের বোর্ড সভা বসতে যাচ্ছে। সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুর ৩টায় মিরপুরের বিসিবি কার্যালয়ে অনুষ্ঠিত এই সভা শুরু হবে।  

বর্তমান বোর্ডের অনেক সদস্যের আওয়ামী লীগের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক থাকায় সরকার পতনের পর অনেকেই বিসিবির কর্মকাণ্ড থেকে দূরে সরে গেছেন। সর্বশেষ ক্রীড়া পরিষদের ডাকা বোর্ড মিটিংয়েও অনেক সদস্য উপস্থিত হননি। এই সভায়ও তাদের উপস্থিতি নিয়ে সংশয় রয়েছে। বিসিবির নিয়ম অনুযায়ী, যদি কোনো সদস্য টানা তিনটি বোর্ড মিটিংয়ে উপস্থিত না হন, তবে তার সদস্যপদ বাতিল হয়ে যায়। ফলে, আজকের সভায় তাদের উপস্থিতি না হলে তাদের সদস্যপদ বাতিল হয়ে যেতে পারে, এবং এতে বিসিবি কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে পারে।

বর্তমান পরিস্থিতির কারণে, বোর্ড সভায় তাদের দায়িত্ব থেকে সরিয়ে কয়েকজনকে নতুন দায়িত্ব প্রদান করা হতে পারে। এছাড়া, পূর্বাচলে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণকাজ নিয়েও আলোচনা হবে। জানা গেছে, নাজমুল হাসানের বোর্ডের সময় আহ্বান করা দরপত্র গ্রহণের শেষ দিন আগামীকাল। আজকের সভায় এই দরপত্র গ্রহণ প্রক্রিয়া বাতিল হতে পারে। স্টেডিয়ামের নির্মাণকাজ সম্পূর্ণ বিসিবির অর্থায়নে করার পরিবর্তে ক্রীড়া মন্ত্রণালয়কেও এই প্রকল্পে যুক্ত করা হতে পারে। তবে আপাতত, স্টেডিয়ামের নির্মাণকাজ স্থগিত থাকলেও পূর্বাচলের দুটি মাঠকে ঘরোয়া ক্রিকেটের উপযোগী করে তোলার পরিকল্পনা রয়েছে।

সভায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি এবং বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট নিয়েও বিস্তারিত আলোচনা হবে। নতুন সভাপতি ফারুক আহমেদের নেতৃত্বে এই সভা নতুন দিগন্তের সূচনা করতে পারে এবং বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে গুরুত্বপূর্ণ পদক্ষেপের সম্ভাবনা রয়েছে।


জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন বিসিবি | বোর্ডসভা