খেলাধুলা

পঞ্চম দিনে কেমন থাকবে রাওয়ালপিন্ডির আবহাওয়া

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

পাকিস্তানের আবহাওয়া বেশ কিছুদিন থেকেই বৃষ্টিস্নাত। মেঘলা আকাশ রাওয়ালপিন্ডির সঙ্গী হয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্টের প্রথম দিন তো বৃষ্টির কারণে পুরোপুরি পরিত্যক্ত হয়। আর চতুর্থ দিনে এসে শেষ সেশনের খেলা হলো না আলোক স্বল্পতার কারণে।

এই টেস্টের শেষ দিনের ভাগ্যের সাথেও বৃষ্টির দ্বৈরথ আছে। মঙ্গলবারের (৩ সেপ্টেম্বর) আবহাওয়া বার্তা বলছে, রাওয়ালপিন্ডিতে স্থানীয় সময় সকাল ১০ টা থেকে ১১ টার মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শুধু বৃষ্টি নয়। রাওয়ালপিন্ডির বেশ কিছু জায়গায় বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনাও আছে আগামীকাল। ফলে বাংলাদেশ ও পাকিস্তান যখন মাঠে নামবে, তখন বৃষ্টির দেখা মিললে অবাক হওয়ার সুযোগ নেই। তবে বিকেলের দিকে পিন্ডির আবহাওয়া অনেকটা রৌদ্রোজ্জ্বল থাকবে বলে এখন পর্যন্ত জানা যায়।

আজ চা বিরতির পর খেলা হয়েছে মাত্র এক ওভার। কারণ ছিল আলোক স্বল্পতা। মেঘে ঢাকা আকাশের কারণে স্টেডিয়াম অঞ্চলে আলো কমে যায়। আর তাতে খেলা চালানো দুরূহ হয়ে দাঁড়ায়। যদিও ফ্লাডলাইট জ্বালিয়ে চেষ্টা করা হয়েছিল। তবে শেষ পর্যন্ত চা বিরতির পর কেবল একটি ওভার চালানো সম্ভব হয়।

বাংলাদেশ দল এখন কোনো উইকেট না হারিয়ে ৪২ রানে অবস্থান করছে। পাকিস্তানের দেয়া ১৮৫ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে পঞ্চম দিনে এসে ১৪৩ রানের প্রয়োজন দেখা দিয়েছে টাইগারদের।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন আবহাওয়া | রাওয়ালপিন্ডি | পাকিস্তান | বাংলাদেশ