খেলাধুলা

তিন টেস্টের জন্য নিউজিল্যান্ডের স্পিন কোচ হেরাথ

স্পোর্টস ডেস্ক

শ্রীলঙ্কার সাবেক স্পিনার রঙ্গনা হেরাথ ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের স্পিন বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছেন রঙ্গনা হেরাথ। হেরাথের পাশাপাশি ভারতের সাবেক ব্যাটিং কোচ বিক্রম রাথোরকেও কোচিং প্যানেলে যুক্ত করেছে নিউজিল্যান্ড। সংক্ষিপ্ত সময়ের জন্যই তাদের সঙ্গে চুক্তি করা হয়েছে বলে জানা গেছে।

শ্রীলঙ্কা ও আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলবে নিউজিল্যান্ড। লঙ্কানদের সাথে দুইটি, আফগানিস্তানের সাথে একটি টেস্ট খেলবে কিউইরা। এই তিন টেস্টের জন্যই হেরাথকে কোচিং প্যানেলে যুক্ত করা হয়েছে। রাথোরকে নেয়া হয়েছে কেবল আফগানিস্তানের বিপক্ষে একমাত্র ম্যাচের জন্য।

শ্রীলঙ্কার গলে অনুষ্ঠিত হবে দুই টেস্ট। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি ভারতের গ্রেট নইডাতে খেলবে নিউজিল্যান্ড।

হেরাথ ও রাথোরকে দলে যুক্ত করতে পেরে খুশি নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড। তিনি বলেন, এই দুইজনকে বিশ্ব ক্রিকেটে বেশ বড় কোচ হিসেবে দেখা হয়। আমি জানি, ছেলেরা তাদের কাছ থেকে শেখার জন্য মুখিয়ে আছে।

বিশেষ করে আমাদের তিন বাঁহাতি স্পিনার এজাজ (প্যাটেল), মিচ (স্যান্টনার), রাচিনের (রবীন্দ্র) জন্য রঙ্গনার সঙ্গে কাজ করা বেশ উপকারী হবে। শ্রীলঙ্কায় আমরা দুই টেস্টই খেলবো গলে। এই ভেন্যুতে একশোর বেশি উইকেট নিয়েছে সে (হেরাথ)। এই ভেন্যু সম্পর্কে তার মতামত আমাদের জন্য মূল্যবান হবে।

আফগানিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ড একমাত্র টেস্ট ম্যাচটি খেলবে সেপ্টেম্বরের ৯ তারিখ থেকে। অন্যদিকে সেপ্টেম্বরের ১৮ তারিখ ও ২৬ তারিখ শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট খেলবে নিউজিল্যান্ড।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন রঙ্গনা হেরাথ | নিউজিল্যান্ড | শ্রীলঙ্কা