খেলাধুলা

রোনালদো এখন ৯০০ গোলের মালিক, অভিব্যক্তিতে যা জানালেন

স্পোর্টস ডেস্ক

৯০০ গোলের মাইলফলক অর্জনের পর ক্রিস্টিয়ানো রোনালদো ছবি: পর্তুগাল/ফেসবুক

ক্রিস্টিয়ানো রোনালদোর প্রয়োজন ছিল কেবল একটি গোল। উয়েফা নেশনস লিগে ক্রোয়েশিয়ার বিপক্ষে ২-১ ব্যবধানের জয়ে রোনালদোর পা থেকে এসেছে এক গোল। সেই গোল এই পর্তুগাল তারকার জন্য বিশেষ, যা তার আনন্দ আর উদযাপন থেকেই দর্শকরা বুঝে নিতে পারেন।

দুই হাত প্রসারিত করে উড়তে চাওয়া রোনালদো এখন ৯০০ গোলের মালিক। কিছুদিন আগে এক পডকাস্টে বলছিলেন, তিনি এক হাজার গোলের মাইলফলক স্পর্শ করতে চান। রোনালদো বলেই হয়তো সেই চাওয়াকে উপেক্ষা করার সুযোগ নেই। তিনি যে ছুটে চলেছেন ৩৯ বছর বয়সেও।

ম্যাচে প্রথম গোলটি আসে ডিওগো দালত এর পা থেকে, ৫ মিনিটের মাথায়। আর রোনালদো লিড দ্বিগুণ করেন ৩৪ মিনিটে গিয়ে। নুনো মেন্দেসের ক্রস থেকে ট্যাপ-ইন করে ভলি, সেই ভলিতেই গোল পেয়ে বসেন পর্তুগিজ অধিনায়ক।

ম্যাচ শেষে গণমাধ্যমকে রোনালদো বলেন, ‘এটা আমার কাছে অনেক বেশি কিছু। অনেক দিন ধরেই এই মাইলফলকে চোখ ছিল আমার। জানতাম একদিন এখানে পৌঁছাতে পারবো। ভাবতাম খেলা চালিয়ে গেলে স্বাভাবিকভাবেই এটা ধরা দেবে।‘

৯০০ গোল করার এই মাইলফলক আলাদাভাবেই দেখছেন রোনালদো। এর পেছনে দেয়া প্রতিটি শ্রমকে তিনি মূল্যায়ন করতে চান। তারকা এই ফুটবলার বলেন, ‘আমার ক্যারিয়ারের অনন্য এক অর্জন এটি।‘

এম এইচ//

 

এ সম্পর্কিত আরও পড়ুন ক্রিস্টিয়ানো রোনালদো | পর্তুগাল | গোল | মাইলফলক