খেলাধুলা

ইউএস ওপেন জিতলেন ইতালির সিনার

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

ইউএস ওপেনের ফাইনাল জিতে গ্র্যান্ড স্লাম নিশ্চিত করলেন ইতালির ইয়ানিক সিনার। যুক্তরাষ্ট্রের টেলর ফ্রিটজেকে হারিয়ে এই সাফল্যের দেখা পেয়েছেন সিনার। ফাইনালে ফ্রিটজেকে ৬-৩ ৬-৪ ও ৭-৫ গেমে হারিয়ে ইউ এস ওপেন জিতেছেন ২৩ বছর বয়সী এই ইতালিয়ান যুবক। 

সিনার চলতি বছর দ্বিতীয়বারের মতো গ্র্যান্ড স্লাম জিতলেন। এর আগে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন তিনি। সিনার প্রথম কোনো ইতালিয়ান যিনি ইউএস ওপেন এককে শিরোপা জিতলেন। 

একই মৌসুমে দুইটি গ্র্যান্ড স্লাম জেতা সহজ কিছু নয়। নিকট অতীতে এর কোনো দেখা মেলেনি। সেই ১৯৭৭ সালে আর্জেন্টাইন টেনিস তারকা গিলের্মো ভিলাসের পর প্রথম খেলোয়াড় হিসেবে সিনার এই কীর্তি গড়লেন। 

লম্বা সময় পর ইউএস ওপেনের ফাইনালে উঠলো যুক্তরাষ্ট্রের কোনো টেনিস খেলোয়াড়। ফ্রিটজের খেলা দেখতে ঘরের মাঠে প্রচুর দর্শক হয়েছিল। সবশেষ ২০০৩ সালে যুক্তরাষ্ট্রের হয়ে ট্রফি জেতা অ্যান্ডি রডিক উপস্থিত ছিলেন এই ম্যাচে। 

তবে ফ্রিটজেকে একা করে সব নজর নিজের দিকে নিয়েছেন সিনার। বছরটা শুরু করেছিলেন দারুণভাবে। আর বছরের শেষ সময়টাও সেই ধারাবাহিকতা ধরে রাখলেন। সরাসরি তিন সেটে জিতে ইউএস ওপেন শিরোপার যোগ্য দাবিদার হিসেবে নিজেকে ফাইনালের মাঠে তুলে ধরেন। প্রতিপক্ষ দর্শকদের সামনে খুব একটা চাপ নিতে দেখা যায়নি তাকে। দর্শকরাও এই ম্যাচ দেখে নিশ্চিত সিনারের যোগ্যতা স্বীকার করবে। 

এম এইচ// 

 

এ সম্পর্কিত আরও পড়ুন ইয়ানিক সিনার | ইউএস ওপেন | ফাইনাল | গ্র্যান্ড স্লাম