জাতীয়

এক দশক পর সাংবাদিক মুশফিক দেশে ফিরছেন

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী এক দশক পর দেশে ফিরছেন। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকালে জাতীয় প্রেস ক্লাবে সংবর্ধনা দেয়া হবে এই নির্বাসিত সাংবাদিককে।

সরকারের সমালোচনামূলক সাংবাদিকতার কারণে ২০১৫ সালের জানুয়ারিতে মুশফিক নির্বাসিত হন।

২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সহকারী প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। দৈনিক ইত্তেফাকের কূটনৈতিক প্রতিবেদক ছিলেন মুশফিক। এছাড়া বার্তা সংস্থা ইউএনবিসহ বাংলাদেশের বিভিন্ন মিডিয়ায় কাজ করেছেন।

দেশে ফেরার বিষয়ে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী বলেন, “ছাত্র-জনতার সর্বোচ্চ আত্মত্যাগের মাধ্যমে দেশকে স্বৈরাচারমুক্ত করা হয়েছে, গণতন্ত্র, মতপ্রকাশের স্বাধীনতা এবং অন্যান্য মৌলিক অধিকার পুনরুদ্ধারের পথ আজ প্রশস্ত হয়েছে। একজন নোবেল জয়ী অধ্যাপক দেশের ক্রান্তিকালীন অভিভাবকত্ব গ্রহণ করেছেন, জাতি হিসেবে এটা আমাদের গর্বের।”

 

যুক্তরাষ্ট্রে মুফফিকুল ফজল আনসারী হোয়াইট হাউস এবং জাতিসংঘের স্থায়ী সংবাদদাতা হিসেবে কাজ করছেন। এছাড়া তিনি মানবাধিকার সংস্থা রাইট টু ফ্রিডমের নির্বাহী পরিচালক এবং অ্যাম্বাসেডর উইলিয়াম বি মাইলাম সম্পাদিত বৈদেশিক নীতি ম্যাগাজিন সাউথ এশিয়া পারসপেক্টিভস-এর নির্বাহী সম্পাদক হিসেবেও কাজ করছেন।

কেএস// 

এ সম্পর্কিত আরও পড়ুন সাংবাদিক