খেলাধুলা

এবার প্রত্যাশা নিয়ে ভারত যাচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

ছবি: ফুটেজ

পাকিস্তানে সাফল্য শেষে এবার বাংলাদেশের সামনে ভারত চ্যালেঞ্জ। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে দুই ম্যাচেই জয় পায় টাইগাররা। ভারতের বিপক্ষে দুই টেস্টের পাশাপাশি আছে ৩ টি টি-টোয়েন্টি ম্যাচ। প্রত্যাশা বেড়ে গেছে মেহেদী হাসান মিরাজদের, লড়াই করে ভালো করতে চায় দল।

সোমবার (৯ সেপ্টেম্বর) মিরপুরে গণমাধ্যমের সঙ্গে এসব কথা বলেন মেহেদী হাসান মিরাজ।

ভারতের মাটিতে পূর্বের টেস্ট রেকর্ড ভালো না বাংলাদেশের। তবে এবার ভালো কিছু করার আশা রাখছে দল। মিরাজ যেমন বললেন, আমরা যখন ভালো খেলি, সবারই প্রত্যাশা বাড়ে। আমাদের ভালো খেলাটা গুরুত্বপূর্ণ। যদি তা করতে পারি, নিজেদেরও প্রত্যাশা পূরণ করতে পারবো।

চ্যালেঞ্জ প্রসঙ্গে এই বাংলাদেশি অলরাউন্ডার বলেন, চ্যালেঞ্জ তো অবশ্যই থাকবে। ভারতের মাটিতে আমরা এর আগেও টেস্ট খেলেছি। কিন্তু বিগত পারফরম্যান্স ভালো ছিল না। এবার একটা প্রত্যাশা নিয়ে যাচ্ছি। আশা করছি যে প্রত্যাশা আছে, সেটা আমরা উপভোগ করার চেষ্টা করবো। যখন ওদের সঙ্গে লড়াই করতে পারবো, ভালো করার সুযোগ থাকবে। আমাদের চেষ্টা থাকবে যেন ওদের সঙ্গে ফাইট দিতে পারি।

ভারত এরমধ্যে প্রথম টেস্টের স্কোয়াড ঘোষণা করেছে। পূর্ণশক্তির এই দলে ব্যাটার ও বোলার মিলে দারুণ কম্বিনেশন তৈরি হয়েছে। মিরাজ ভারত প্রসঙ্গে বলেন, ‘ভারত অবশ্যই ভালো দল। ওদের বোলাররা অনেক ভালো। ব্যাটসম্যানরাও অনেক ভালো। ওদের যে উইকেটটা থাকেসেখানে আমরা আগে খেলেছি। আমাদের অভিজ্ঞতা আছে উইকেটের আচরণ সম্পর্কে।

আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইতে প্রথম টেস্ট দিয়ে মাঠে নামবে বাংলাদেশ ও ভারত।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন বাংলাদেশ | ভারত | মেহেদী হাসান মিরাজ