বাংলাদেশ

ডেঙ্গুতে একদিনে মৃত্যু ৩, হাসপাতালে ৫৪৮ জন

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগহীত

এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু ও হাসপাতালে ৫৪৮ জন ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে ১০৬ জনের মৃত্যু হলো। এছাড়া হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ হাজার ৫৮৯ জন। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মৃত তিনজনের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকার দুইজন রয়েছেন। এছাড়া মারা যাওয়া অন্যজন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার বাসিন্দা।

 অন্যদিকে মশাবাহিত রোগটি নিয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া ৫৪৮ জনের মধ্যে ডিএসসিসির বাসিন্দা ১৯০ জন। পাশাপাশি এই সময়ে ডিএনসিসি এলাকায় ১৬৯ জন ছাড়াও বরিশাল বিভাগে ৫৪ জন, ঢাকা বিভাগে ৪৬ জন, চট্টগ্রাম বিভাগে ২৪ জন, খুলনা বিভাগে ২০ জন, ময়মনসিংহ বিভাগে ২৪ জন, রংপুর বিভাগে ১২ জন এবং রাজশাহী বিভাগে ৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, চলতি বছরের প্রথম দিন থেকে শনিবার পর্যন্ত ডেঙ্গুতে মোট ১০৬ জনের মৃত্যু হয়েছে। আর এই সময়ে মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ হাজার ৫৮৯ জন। এরমধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায়। ডিএসসিসিতে মশাবাহিত রোগটিতে চলতি বছর মোট ৬১ জনের মৃত্যু হয়েছে।

 অন্যদিকে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত চট্টগ্রাম বিভাগে ১৫ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি এই সময়ে ডেঙ্গুতে বরিশাল বিভাগে ১০ জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ১০ জন, খুলনা বিভাগে ৫ জন, ঢাকা বিভাগে ৩ জন এবং চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগে একজন করে মোট দুইজনের মৃত্যু হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন ডেঙ্গু | মৃত্যু