খেলাধুলা

চেন্নাই টেস্টে ইতিবাচকতা খুঁজছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

ছবি: বিসিবি

চেন্নাইয়ে বাংলাদেশের বলার মতো গল্প ছিল খুব কম। ভারতের কাছে ২৮০ রানের বিশাল এক পরাজয় গুনতে হয়েছে টাইগারদের। এই টেস্টের প্রথম দুই সেশন বাংলাদেশের পক্ষেই ছিল। বিশেষ করে বোলারদের কাছ থেকে দারুণ পারফরম্যান্স দেখেছে দল। তবে ভারতের মাটিতে ভারতের সাথে খেলা যে কঠিন, তা আবারও প্রমাণ হয়ে গেলো।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে কথা বলেছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। যেখানে তিনি দলের হয়ে ইতিবাচকতা খোঁজার চেষ্টা করেছেন। 

নাজমুল বলেন, 'এই টেস্টে ইতিবাচক দিক বলতে তাসকিন-হাসানদের বোলিং। তারা প্রথম ইনিংসের প্রথম ২-৩ ঘণ্টা যেভাবে বোলিং করেছেন, তাতে বেশ চাপে ছিল ভারতীয় ব্যাটাররা। যদিও পরবর্তীতে তারা ঘুরে দাঁড়ায়। আমরা নতুন বল বেশ ভালোভাবে কাজে লাগাতে পেরেছি। তবে সেই ধারাবাহিকতা আর ধরে রাখতে পারিনি।'

ভারতের দেয়া ৫১৫ রানের লক্ষ্যমাত্রায় ছুটতে গিয়ে ২৩৪ রানেই অলআউট হয়েছে বাংলাদেশ। যেখানে টাইগারদের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ৮২ রান ছিল শান্তর। গতকালের ৪ উইকেটের পর, আজ মধ্যাহ্ন বিরতির আগেই ৬ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ দল।

বাংলাদেশ-ভারত দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ভারতের কানপুরে। বোলারদের পাশাপাশি ব্যাটারদের কাছ থেকেও ভালো পারফরম্যান্স আশা করছেন অধিনায়ক শান্ত।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন চেন্নাই | টেস্টে | ইতিবাচকতা | খুঁজছে | বাংলাদেশ