আইন-বিচার

জাবি সাবেক ছাত্রলীগ নেতা শামীম হত্যাকাণ্ডে জড়িত ১ জন গ্রেপ্তার

বায়ান্ন প্রতিবেদন

সম্প্রতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা শামীম আহমেদকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে মাহমুদুল হাসান রায়হান (২০) নামে এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ।  রোববার (২২ সেপ্টেম্বর) ভোরে আশুলিয়া থানা-পুলিশ অভিযান চালিয়ে গাজীপুরের হোতাপাড়া এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।  গাজীপুরের হোতাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম জানিয়েছেন, ভোর ৫টার দিকে গাজীপুরের হোতাপাড়া এলাকায় অভিযান চালিয়ে শিক্ষার্থী মাহমুদুল হাসানকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মাহমুদুল হাসান রায়হান (২০) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ৫০তম ব্যাচের শিক্ষার্থী।  তিনি বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলে থাকতেন তিনি। তাঁর বাড়ি গাজীপুর সদর উপজেলার দক্ষিণ সালনার আরালিয়া গ্রামে।

উল্লেখ্য, শামীম আহমেদ সাভারের আশুলিয়ার কাঠগড়া এলাকার ইয়াজ উদ্দিন মোল্লার ছেলে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০০৯-১০ শিক্ষাবর্ষের (৩৯ ব্যাচ) ইতিহাস বিভাগের শিক্ষার্থী ছিলেন তিনি।  গেলো বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেল থেকে দফায় দফায় মারধরে পরে এক পর্যায়ে তার মৃত্যু হয়। শামীম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের আট শিক্ষার্থীকে বহিষ্কার ও তাঁদের বিরুদ্ধে হত্যা মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  পাশাপাশি পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  উক্ত কমিটিকে ৩০ কর্মদিবসের মধ্যে তদন্ত করে সুপারিশসহ প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন শামীম হত্যাকাণ্ডে