দেশজুড়ে

নারায়ণগঞ্জে শেখ হাসিনা-কাদেরসহ ১৫৮ জনের নামে হত্যা মামলা

নারায়ণগঞ্জের শিমরাইল মোড় এলাকায় শিক্ষার্থী আরাফাত হত্যার ঘটনায় শেখ হাসিনা-কাদেরসহ ১৫৮ জনের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে নিহত আরাফাতের পিতা মো. আকরাম বাদী হয়ে মামলাটা করেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন  সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন

মামলার এজাহারে বলা হয়,গেলো ২১ জুলাই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে ছাত্র-জনতার আন্দোলন চলাকালীন সময়ে ১ ও ৩ নম্বর আসামির নির্দেশে ৪ এবং ৮ নম্বর আসামিসহ অজ্ঞাতরা বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করলে আকাশ গুলিবিদ্ধ হন। রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে সাইনবোর্ডের প্রো-অ্যাকটিভ হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়।

এজাহারে শেখ হাসিনাকে প্রধান আসামি করে ৮ জনের নাম উল্ল্যেখ করা হয়েছে। মামলার অন্য আসামিরা হলেন, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নাসিক ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার হোসেন খোকন, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা ও ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল ইসলাম।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন শেখ হাসিনা-কাদের