বরিশাল

নাশকতার অভিযোগে আনসার বরিশাল রেঞ্জের উপ-মহাপরিচালক বরখাস্ত

বায়ান্ন প্রতিবেদন

 

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বরিশাল রেঞ্জের  উপ-মহাপরিচালক মো. ফখরুল আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের আনসার শাখা-১ এর সিনিয়র সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এতে উল্লেখ করা হয়েছে, বরিশাল রেঞ্জের উপ-মহাপরিচালক মো. ফখরুল আলমের বিরুদ্ধে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ মোতাবেক নাশকতামূলক কর্মকাণ্ডের অভিযোগে বিভাগীয় কার্যধারা রুজুর সিদ্ধান্ত গৃহীত হয়েছে এবং অভিযোগের মাত্রা ও প্রকৃতি বিবেচনায় তাকে দায়িত্ব হতে বিরত রাখার আবশ্যকতা রয়েছে। আর এ কারণে সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৩৯(১) ধারার বিধান অনুযায়ী মো. ফখরুল আলমকে গত ১৭ সেপ্টেম্বর থেকে সরকারি চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়, সাময়িক বরখাস্তকালীন সময়ে তিনি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, ময়মনসিংহ রেঞ্জ, ময়মনসিংহে সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোশ ভাতা প্রাপ্য হবেন।

এদিকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বরিশাল রেঞ্জের নতুন পরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে আসাদুজ্জামান গনীকে। তিনি দিনাজপুরের হিলির ৩৩ আনসার ব্যাটালিয়নের পরিচালক ছিলেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ আনসার-১ শাখার উপ-সচিব জে এম আল আমীন স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বরিশাল রেঞ্জের পরিচালক সরোয়ার জাহান চৌধুরীকে শেরপুরের নলিতাবাড়ীর ৩১ আনসার ব্যাটালিয়নের পরিচালক হিসেবে বদলির আদেশ দেয়া হয়।

কেএস// 

 

এ সম্পর্কিত আরও পড়ুন বরখাস্ত