বিনোদন

শিল্পকলায় ছয় পরিচালক নিয়োগ, চারজনের চুক্তি বাতিল

বিনোদন প্রতিবেদন

বাংলাদেশ শিল্পকলা একাডেমির চার পরিচালকের চুক্তির অবশিষ্ট মেয়াদ বাতিল করেছে অন্তবর্তীকালীন সরকার। একই দিনে একাডেমির ছয়টি বিভাগে নিয়োগ দেয়া হয়েছে নতুন পরিচালক।

 

সোমবার (৩০ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার আলাদা প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়েছে।

 

নবনিযুক্ত ছয় পরিচালককে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে।

 

নতুনদের মধ্যে একাডেমির চারুকলা বিভাগের দায়িত্ব পেয়েছেন মোস্তফা জামান, নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগে ফয়েজ জহির, সঙ্গীত, নৃত্য ও আবৃত্তি বিভাগে মেহজাবীন রহমান, গবেষণা ও প্রকাশনা বিভাগে তানজিম ওয়াহাব, প্রযোজনা বিভাগে আব্দুল হালিম চঞ্চল এবং প্রশিক্ষণ বিভাগের দায়িত্ব পেয়েছেন এ এফ এম নুরুর রহমান।

 

গেল ৫ আগস্ট সরকার পতনের পর পদত্যাগ করেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। পরে নাট্যনির্দেশক ও শিক্ষক সৈয়দ জামিল আহমেদকে একাডেমির মহাপরিচালক পদে নিয়োগ দেয় সরকার।

 

বিগত সরকারের সময় একাডেমির চারুকলা বিভাগে পরিচালকের দায়িত্বে ছিলেন সৈয়দা মাহবুবা করিম, সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগে কাজী আফতাব উদ্দিন হাবলু, গবেষণা ও প্রকাশনা বিভাগে জ্যোতিকা পাল জ্যোতি এবং প্রযোজনা বিভাগে ছিলেন সোহাইলা আফসানা ইকো।

অবশেষে সোমবার তাদের চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করা হয়।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন শিল্পকলা | অন্তবর্তীকালীন সরকার