বিনোদন

অবশেষে কর্মস্থল থেকে অব্যাহতিপত্র পেলেন জ্যোতিকা জ্যোতি

বিনোদন ডেস্ক

আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালক হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছিলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি।  গেলো ৫ আগস্ট সরকার পতনের পর সব ক্ষেত্রেই পাল্টে যায় হিসেব-নিকেশ।  ওই দিনের পর থেকে কর্মস্থলে ফেরা হয়নি অভিনেত্রীর।  অবশেষে কর্মস্থল থেকে অব্যাহতিপত্র পেলেন জ্যোতি।

সোমবার (৩০ সেপ্টেম্বর) প্রকাশিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব নিলুফার ইয়াসমিন সই করা একটি প্রজ্ঞাপনের মাধ্যমে জ্যোতিকা জ্যোতি অব্যাহতির বিষয়টি অবগত হয়েছেন।  

অব্যাহতির প্রজ্ঞাপন পেয়ে জ্যোতি বলেন, ‘প্রজ্ঞাপনের মধ্য দিয়ে শেষ হল আমার প্রথম সরকারি চাকরি। বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার আমার চাকরির মেয়াদ থাকার পরও আমাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন।  আজ (১ অক্টোবর) থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদের দায়িত্বে আমি আর নেই।  দেড় বছরের এই যাত্রায় নতুন নতুন অভিজ্ঞতায় আমাকে ঋদ্ধ করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ।’

সম্প্রতি শিল্পকলায় নতুন মহাপরিচালক হিসেবে সৈয়দ জামিল আহমেদের নিয়োগ হবার খবর পেয়ে ১৭ সেপ্টেম্বর দুপুরে নিজ কর্মস্থলে যান জ্যোতি।  শিল্পকলার কর্মকর্তা-কর্মচারীদের তোপের মুখে পড়ে দ্রুত সময়ের মধ্যে বেরিয়ে যেতে হলো তাকে।

উল্লেখ্য, গত বছরের (২০২৩) ১৩ মার্চ থেকে জ্যোতিকা জ্যোতি দুই বছরের চুক্তিতে একাডেমির গবেষণা ও প্রকাশনা পরিচালক পদে নিয়োগ পেয়েছিলেন।

জেডএস/