খেলাধুলা

চ্যাম্পিয়নস লিগ

চ্যাম্পিয়নস লিগের অন্যরকম রাতে রিয়াল-বায়ার্নের হার

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের রাতের ম্যাচগুলো বেশ ঘটনাবহুল হয়েছে। যেখানে পরাজয়ের তেতো স্বাদ পেয়েছে রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, অ্যাটলেটিকো মাদ্রিদের মতো দলগুলো। ফরাসি ক্লাব লিলের বিপক্ষে মাদ্রিদের হার বোধহয় এই তালিকায় বড় করে লেখা থাকবে। সেক্ষেত্রে মিউনিখ ও অ্যাটলেটিকোকেও দুঃখ থেকে বাদ দেয়ার সুযোগ নেই। 

লিলের সাথে ১-০ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে বায়ার্ন খেলেছে অ্যাস্টন ভিলার বিপক্ষে, সেখানেও ১-০ গোলের ব্যবধান। বেনফিকার বিপক্ষে খেলেছে অ্যাটলেটিকো, এখানে গোলের ব্যবধান ৪-০। 

মাদ্রিদ ও লিলের ম্যাচে বিরতির আগেই এক গোল পায় লিলে। এদুয়ার্দো কামাভিঙ্গার হ্যান্ডবলে পেনাল্টি থেকে গোল করেন ডেভিড। সেই গোলেই শেষ পর্যন্ত মাঠ ছাড়ে লিলে। গোল শোধ দিতে পারেনি মাদ্রিদ। এতে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৬ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড ভেঙে গেলো দলটির। 

এদিকে বায়ার্ন আগের ম্যাচের দিনামো জাগরেবকে ৯-২ গোলে উড়িয়ে দিয়েছে। তবে এই অ্যাস্টন ভিলার কাছে তাদেরকে খুব একটা উজ্জ্বল দেখা যায়নি। ম্যাচের ৭৯ মিনিটের মাথায় এগিয়ে আসা ম্যানুয়েল নয়্যারের মাথার ওপর দিয়ে বল পার করে দেন ভিলার জন ডুরান। এই এক গোলেই মাঠ ছেড়েছে অ্যাস্টন ভিলা। ফলে বায়ার্ন মিউনিখকে পরাজয়ের গ্লানি নিয়েই ভিলার মাঠ ত্যাগ করতে হয়।

অ্যাটলেটিকো ও বেনফিকার ম্যাচে প্রতিপক্ষকে কোনো সুযোগ দেয়নি বেনফিকা। ডিওগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদ বেশ অসহায় ভাবেই আত্মসমর্পণ করেছে, যাতে ৪-০ গোলে শেষ হয় ম্যাচটি। 

এম এইচ// 

 

এ সম্পর্কিত আরও পড়ুন চ্যাম্পিয়নস লিগ | রিয়াল মাদ্রিদ | অ্যাটলেটিকো মাদ্রিদ | বায়ার্ন মিউনিখ