খেলাধুলা

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

ছবি: ফাইল

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। তাদের প্রতিপক্ষ স্কটল্যান্ড। সংযুক্ত আরব আমিরাতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪ টায়।

কথা ছিল ঘরের মাঠ মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে সাজসাজ রবে উদ্বোধনী ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। তবে এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশে আয়োজনের কথা থাকলেও, তা হয়নি রাজনৈতিক পরিস্থিতির কারণে। সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপ হলেও, বাংলাদেশের আয়োজক-স্বত্ব এখনো আছে। 

বিশ্বকাপে লাল-সবুজের জার্সিতে বাংলাদেশের মেয়েদের ইতিহাস খুব একটা ভালো নয়। এর আগে ২০১৪ সালে ঘরের মাটিতে প্রথমবার বিশ্বকাপ খেলতে নেমে ২ ম্যাচ জয়ী হয় বাংলাদেশ দল। এরপর আর ম্যাচ জেতেনি তারা। টানা ৪ বিশ্বকাপ খেলে ১৬ টি ম্যাচ কেবল পরাজয়ের তেতো স্বাদ পাওয়া হয়েছে বাংলাদেশের।

অন্যদিকে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে এসেছে স্কটল্যান্ড। স্কটিশদের সঙ্গে জয় দিয়ে বিশ্বকাপ আসর শুরু করতে চাইবে টাইগ্রেসরা।

বাংলাদেশ একাদশ: সাথী রানী, মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারী , নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক ও উইকেটরক্ষক), তাজ নেহার, স্বর্ণা আক্তার, রিতু মনি, ফাহিমা খাতুন, রাবেয়া খান, নাহিদা আক্তার ও মারুফা আক্তার।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ | বাংলাদেশ | স্কটল্যান্ড | আরব আমিরাত