আর্কাইভ থেকে বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজের নাম ‘বাংলা ওয়াশ’

ত্রিদেশীয় সিরিজের নাম ‘বাংলা ওয়াশ’

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজের অপর দুই দল হলো পাকিস্তান ও নিউজিল্যান্ড। সিরিজটির নাম রাখা হয়েছে ‘বাংলা ওয়াশ টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ’। শুক্রবার (৭ অক্টোবর) থেকে শুরু হবে এ সিরিজ।

বুধবার (৫ অক্টোবর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক সংবাদ সম্মেলন করে এই সিরিজের নাম ও লোগো উন্মোচন করেছে ডিটারজেন্ট ব্র্যান্ড ‘বাংলা ওয়াশ’র মাদার কোম্পানি এএইচএন লিমিটেড।

ট্রফি উন্মোচনের সময় উপস্থিত ছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ও বাংলাদেশের নুরুল হাসান সোহন।   

দলের নিয়মিত অধিনায়ক এখনো ক্রাইস্টচার্চে আসেননি। আগামীকাল বৃহস্পতিবারে দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে তার। পরেরদিন তার নেতৃত্বে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। শুক্রবার (৭ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ৮টায় ক্রাইস্টচার্চের হাগলি ওভালে ম্যাচটি শুরু হবে। বাংলাদেশের পরের তিন ম্যাচ ৯, ১২ ও ১৩ অক্টোবর। তিন দলের মধ্যে সেরা দুই দলকে নিয়ে ফাইনাল হবে আগামী ১৪ অক্টোবর।  

এই সিরিজ শেষ করেই বিশ্বকাপ খেলতে  ব্রিসবেনে যাবে বাংলাদেশ দল। ব্রিসবেনে দুটি ওয়ার্মআপ ম্যাচ খেলার পর হোবার্ট যাবেন সাকিব। ২৪ অক্টোবর হোবার্টে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে টাইগাররা।

উম্মে রুম্মান 

এ সম্পর্কিত আরও পড়ুন ত্রিদেশীয় | সিরিজের | নাম | বাংলা | ওয়াশ