খেলাধুলা

আসালাঙ্কার নেতৃত্বে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাটিতে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলঙ্কা। এই সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। 

বুধবার (৯ অক্টোবর) ঘোষিত এই স্কোয়াডে রাখা হয়নি সাবেক অধিনায়ক দাসুন শানাকা'কে। টপ অর্ডার ব্যাটার ভানুকা রাজাপাকসা দলে ফিরেছেন। এছাড়াও লেগ স্পিনার জেফ্রি ভ্যান্ডারসে'ও ফিরেছেন স্কোয়াডে। 

শ্রীলঙ্কার হয়ে রাজাপাকসা সবশেষ খেলেছেন ২০২৩ সালের জানুয়ারিতে। এরপর আর কোনো সংস্করণের ক্রিকেটে লঙ্কান জার্সিতে দেখা যায়নি ৩২ বছর বয়সী এই ব্যাটারকে। 

শ্রীলঙ্কার হয়ে ভ্যান্ডারসে সবশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২০২২ সালের ফেব্রুয়ারিতে। ওডিআইতে সবশেষ খেলেছেন ভারতের বিপক্ষে, চলতি বছরের আগস্টে। সেখানে দুই ম্যাচে দারুণ বোলিং করেন তিনি। 

রোববার (১২ অক্টোবর) থেকে রানগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে। এরপর ১৫ ও ১৭ অক্টোবর দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ খেলবে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি সিরিজের পর পাল্লেকেলেতে ৩ টি ওয়ানডে খেলবে দুই দল। 

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল: চারিথ আসালাঙ্কা (অধিনায়ক), পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, কুশল পেরেরা, কামিন্দু মেন্ডিস, দীনেশ চান্ডিমাল, আভিশকা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকশানা, দুনিথ ওয়েলালাগে, জেফ্রি ভ্যান্ডারসে, চামিন্দু উইক্রামাসিংহে, নুয়ান থুশারা, মাথিশা পাথিরানা, বিনুরা ফার্নান্দো, আসিথা ফার্নান্দো।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন শ্রীলঙ্কা | ওয়েস্ট ইন্ডিজ