জাতীয়

পূজামণ্ডপে আহতদের দেখতে হাসপাতালে গেলেন স্থানীয় সরকার উপদেষ্টা

বায়ান্ন প্রতিবেদন

পূর্বের যেকোনো সময়ের চেয়ে এবার পূজামণ্ডপগুলোতে অধিক নিরাপত্তা জোরদার করা হয়েছে। বলেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ভূমি মন্ত্রণালয়ের উপদেষ্টা এ. এফ. হাসান আরিফ।

শনিবার (১২ অক্টোবর) রাজধানীর তাঁতীবাজারে পূজা মণ্ডপে আহতদের দেখতে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল এবং ১৭ নম্বর তাঁতীবাজার পূজা কমিটি আয়োজিত মণ্ডপটি পরিদর্শনকালে একথা বলেন তিনি।

স্থানীয় সরকার উপদেষ্টা বলেন, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছাড়াও পূজা মণ্ডপগুলোতে সেনাবাহিনী মোতায়ন করা হয়েছে। কাজেই আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই। নির্ভয়ে উৎসব পালন করুন।  

তাঁতীবাজারে পূজা মণ্ডপ পরিদর্শন শেষে স্থানীয় সরকার উপদেষ্টা আহতদের দেখতে মিটফোর্ড হাসপাতালে যান। এ সময় তিনি আহত এবং তাদের পরিবার-পরিজনসহ কর্তব্যরত চিকিৎসকদের সঙ্গে কথা বলেন।

জানা যায়, রাজধানীর পুরান ঢাকার তাঁতিবাজারে শুক্রবার (১১ অক্টোবর) রাতে একটি মণ্ডপে ককটেল সদৃশ বস্তু ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। বস্তুটি বিস্ফোরিত না হলেও হামলাকারীদের ধরতে গিয়ে ছুরিকাঘাতে অন্তত ৪ জন আহত হন।

শুক্রবার রাত বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনের সময় এই খবর জানার সঙ্গে সঙ্গে তাঁতিবাজারের পূজামণ্ডপটি তাৎক্ষণিকভাবে পরিদর্শনে যান স্থানীয় সরকার উপদেষ্টা এ.এফ. হাসান আরিফ। এ সময় তিনি মণ্ডপে অবস্থানরত বিভিন্ন দর্শনার্থী এবং পূজারীদের সঙ্গে মতবিনিময় করেন। মতবিনিময়কালে হাসান আরিফ বলেন, আজ সারাদেশে সনাতন ধর্মালম্বীরা অষ্টমী উদযাপন করেছেন। আগামীকাল আরও বেশি উৎসবমুখর পরিবেশে মহানবমী উদযাপন করবেন। শারদীয় দুর্গোৎসবের বাকি দিনগুলো নির্বিঘ্নে উদযাপিত করুন। পূর্বের যেকোনো সময়ের চেয়ে পূজামণ্ডপগুলোতে অধিক নিরাপত্তা জোরদার করা হয়েছে।

 

এসি//

 

এ সম্পর্কিত আরও পড়ুন পূজা