জাতীয়

অর্থ সহায়তা পেলেন জুলাই অভ্যুত্থানে আহত ৩০ জন

জুলাই অভ্যুত্থানে আহত ৩০ জনকে ১ লাখ টাকা করে অনুদান দিয়েছে জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন

রোববার (১৩ অক্টোবর) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের ছয় তলায় ১৫ জন আহতকে অনুদানের চেক হস্তান্তর করা হয়।এ সময় উপস্থিত ছিলেন উপদেষ্টা নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া এবং জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ।

স্নিগ্ধ জানান, আজ সারা দেশে ১৭৬ জনকে মোট ১ কোটি ৭১ লাখ ৪২ হাজার ৫০ টাকা সহায়তা দেয়া হয়েছে। আন্দোলনে হতাহতদের জন্য হেল্পলাইন নম্বর ও ওয়েবসাইট চালু করা হয়েছে। ১৬০০০ নম্বরে সকাল ১০ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কল করে সমস্যা ও সহায়তার কথা জানানো যাবে বলেও জানান তারা।

 

জানা যায়,  গত ১৭ সেপ্টেম্বর ফাউন্ডেশনের জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে  ১০০ কোটি টাকা অনুদান দেয় অন্তর্বর্তী সরকার। ওইদিন এক সংবাদ সম্মেলনে ফাউন্ডেশনের দপ্তর সম্পাদক ও অন্তর্বর্তী সরকারের তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম জানিয়েছিলেন, এই ফাউন্ডেশনের মাধ্যমে জুলাই গণ-অভ্যুত্থানে শহীদদের পরিবার এবং আহত ব্যক্তিদের এককালীন ও মাসিক সহায়তা দেয়া হবে। এছাড়া আলাদাভাবে, ক্ষতি অনুযায়ী জরুরি আর্থিক সহায়তা দেয়া হবে।

প্রসঙ্গত, জুলাই অভ্যুত্থানে হতাহতদের পরিবারগুলোকে সাহায্যার্থে গত ১২ সেপ্টেম্বর অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসকে সভাপতি এবং আন্দোলনে নিহত মুগ্ধর ভাই মীর মাহবুবুর রহমান স্নিগ্ধকে সাধারণ সম্পাদক করে গঠন করা হয় জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন

 

 আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন জুলাই | ফাউন্ডেশন