বাংলাদেশ

কাল চালু হচ্ছে মিরপুর-১০ মেট্রো স্টেশন

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

জুলাই ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের সময় দেয়া আগুনে ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ নম্বর মেট্রো স্টেশন দীর্ঘ ৮৮ দিন বন্ধ থাকার পর আগামীকাল মঙ্গলবার পুনরায় চালু হতে যাচ্ছে। 

সোমবার (১৪ অক্টোবর) দুপুরে রাজধানীর উত্তরায় মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুর রউফ।

সংবাদ সম্মেলনে বলা হয়, মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশনের প্রয়োজনীয় মেরামত ও পরীক্ষা-নিরীক্ষার কাজ শেষ হয়েছে। প্রস্তুত করা হয়েছে ক্ষতিগ্রস্ত টিকিট কাটার মেশিন, ইলেকট্রনিক সরঞ্জামসহ পুরো অবকাঠামো।

এর আগে গত শনিবার ডিএমটিসিএল এমডি মোহাম্মদ আবদুর রউফ মেট্রোরেলের মিরপুর-১০ নম্বর স্টেশন চালুর বিষয়ে বলেছিলেন, ‘নিরাপত্তা নিশ্চিতে যে বিষয়গুলো দরকার, তা দেখছি। বিষয়গুলো সচিব থেকে উপদেষ্টাকে জানানো হয়েছে। আশা করছি খুব শিগগির চালু করে দিতে পারব।’

উল্লেখ্য, বৈষম্যবিরাধী ছাত্র-জনতার আন্দোলনের সময় গত ১৯ জুলাই ভাঙচুর ও হামলায় ক্ষতিগ্রস্ত হয় মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশনটি। ওই দিন থেকে বন্ধ রয়েছে স্টেশনটি।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন গণঅভ্যুত্থান | মেট্রো স্টেশন