খেলাধুলা

সাকিবকে রেখে বাংলাদেশের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। সব জল্পনা-কল্পনা শেষে সাকিব আল হাসান আছেন সেই দলে। যথারীতি দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন নাজমুল হোসেন শান্ত। 

বিদায়ী টেস্ট খেলবেন সাকিব আল হাসান। নানারকম সংশয় ছিল সাকিবের দেশে ফেরা নিয়ে। তবে শেষ পর্যন্ত তা নিশ্চিত হচ্ছে। মিরপুরে ২১ অক্টোবর প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। সেই টেস্ট দিয়েই সাদা পোশাকে সাকিবের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হবে বলে এখন পর্যন্ত বোঝা যাচ্ছে।

যেহেতু একরকম নিরাপত্তা শঙ্কায় ভুগছিলেন সাকিব। সেখানে অন্তর্বর্তী সরকার ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাকিবকে নিরাপত্তা দেয়ার ব্যাপারে আশ্বাস দিয়েছেন। ফলে সাকিব দেশে ফিরছেন।  

চোট থেকে দলে ফিরেছেন ওপেনার মাহমুদুল হাসান জয়। জাকির হাসান ও সাদমান ইসলামও আছেন ওপেনারের দায়িত্বে। তাইজুল ইসলাম ও নাইম হাসান বিশেষায়িত স্পিনার হিসেবে থাকবেন। বাংলাদেশ দলে পেসার থাকছেন ৩ জন; নাহিদ রানা, হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ।

প্রথম টেস্টের বাংলাদেশ স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, জাকের আলি অনিক, হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ।

এ সম্পর্কিত আরও পড়ুন বাংলাদেশ | সাকিব আল হাসান