বাংলাদেশ

সেপটিক ট্যাংকে নেমে দুই শ্রমিকের মৃত্যু

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

ঢাকার সাভারে একটি নির্মাণাধীন বাড়ির সেপটিক ট্যাংকের কুয়া খননের সময় দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

 শুক্রবার (১৮ অক্টোবর) সকালে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের দক্ষিণ মেইটকা গ্রামে প্রবাসী লাল মিয়ার নির্মাণাধীন বাড়িতে এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন, রংপুর জেলার কোতোয়ালি থানার শিরামপুর গ্রামের আবদুর সামাদের ছেলে আনিসুল (৩৬) ও ভোলার দৌলতখানপুর থানা চরপাতা ইউনিয়ন আবুল কাশেমের ছেলে সাইফুল (৪২)। তারা উভয়ই  সাভারের ভাকুর্তা ইউনিয়নের মুশুরীখোলা এলাকার ভাড়ায় বসবাস করে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করতেন।

স্থানীয় বাসিন্দারা জানান, আজ সকালে প্রবাসী লাল মিয়ার নির্মাণাধীন সেপটিক ট্যাংকের ভেতরে কাজ করতে নামেন আনিসুর নামে ওই নির্মাণ শ্রমিক। এ সময় তার কোন সাড়াশব্দ পাওয়া না গেলে সাইফুল নামে অপর শ্রমিকও ভেতরে নামেন। কিন্তু বেশ কিছু সময় পার হলে দুজনের কারোই সাড়াশব্দ না পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেয় স্থানীয় বাসিন্দারা। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে সেপটিক ট্যাংকের ভেতর ওই দুই নির্মাণ শ্রমিককে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুয়েল মিঞা জানান, খবর পেয়ে হাসপাতাল থেকে মরদেহ উদ্ধার করে থানায় এনে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন শ্রমিক | ট্যাংক