খেলাধুলা

'কখনো একজন আসবে, একজন যাবে', সাকিব প্রসঙ্গে তাইজুল

স্পোর্টস ডেস্ক

ছবি: ফুটেজ

সাকিব আল হাসান নেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে। যা নিয়ে অনেক ঘটনাপ্রবাহের সৃষ্টি হয়েছে। এরমধ্যে আজ, সোমবার শুরু হয়েছে মিরপুর টেস্ট। প্রথমে ব্যাট করতে নেমে ১০৬ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৪০ রানে দিন শেষ করেছে দক্ষিণ আফ্রিকা।

প্রতিপক্ষের ৬ উইকেটের মধ্যে ৫ টি এসেছে তাইজুল ইসলামের ঝুলিতে। ক্যারিয়ারে ১৩তম বারের মতো পাঁচ উইকেট শিকার করলেন। একইদিনে টেস্ট ক্যারিয়ারে ২০০তম উইকেট নেয়ার মাইলফলকও স্পর্শ করেছেন।

তাইজুলের কীর্তির দিনে সাকিব প্রসঙ্গে প্রশ্ন উঠলো সংবাদ সম্মেলনে। জবাবে তাইজুল জানিয়েছেন, প্রথম প্রশ্ন হচ্ছে আপনার সাকিব ভাই নাই তাই তো। সাকিব ভাই নাই, সাকিব ভাই ছাড়া যে আমি খেলি নাই তা তো না। আমি থাকা পর্যন্ত অনেক ম্যাচ সাকিব ভাই ছাড়া খেলছি। আমরা নিউজিল্যান্ডে টেস্ট জিতছি, সাকিব ভাই ছিল না, আমরা যখন নিউজিল্যান্ডের সঙ্গে এখানে ম্যাচ জিতছি; সাকিব ভাই ছিল না। এরকম অনেক উদাহরণ আছে। আসলে আপনি তো একটা খেলোয়াড়কে ৫০ বছর খেলাতে পারবেন না।

একজন খেলোয়াড় আসবে, আবার চলে যাবে। ক্রিকেটের নিয়ম এমনই। একজন কতবছর আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন? ১০-২০ বা খুব বেশি হলে ২০ বছর।

সাকিবকে নিয়ে সে কথাই জানালেন তাইজুল, কখনো একজন আসবে, একজন যাবে। ১০ বছর, ১৫ বছর, খুব বেশি হলে ২০ বছর; এটা আমাদের মেনে নিতেই হবে। আসলে কোনো সন্দেহ নেই উনি অনেক ভালো খেলোয়াড় ছিল। কিন্তু আমরাও দোয়া করবো, আপনারাও দোয়া করবেন উনার মতো যেন আরেকজন আসে বা এখন যারা আছে তারাও যেন ভালো পারফরম্যান্স করে।  

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন কখনো | একজন | আসবে | একজন | সাকিব | প্রসঙ্গে | তাইজুল