খেলাধুলা

রনির একাকী লড়াইয়ে জিতলো না বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

শ্রীলঙ্কার বিপক্ষে ১৯ রানে পরাজিত হয়ে ইমার্জিং এশিয়া কাপের দৌড় থেকে ছিটকে গেলো বাংলাদেশ।

শ্রীলঙ্কা এ দলের বিপক্ষে ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ এ দল। দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ এই ম্যাচটিতে ব্যাটিংয়ে ভালো শুরু করেও পরাজয়ের গ্লানি নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ

টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। টপ অর্ডার ব্যাটারদের সম্মিলিত সংগ্রহে লড়াই করার মতো যথেষ্ট পুঁজি পায় লঙ্কানরা। যেখানে পভন রাথনায়েকের ২৬ বলে ৪২ রানের ইনিংস,  লাহিরু উদারার ২১ বলে ৩৫ রানের ইনিংস বড় ভূমিকা রেখেছে। এছাড়াও সাহান আরচিগে ৩০ (২৫) রান, ইয়াশোধা লঙ্কা ২৩ (২১) রানের ইনিংস খেলেন। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

বাংলাদেশের পক্ষে বল হাতে রিপন মণ্ডল ও রেজাউর রহমান রাজা ২ টি করে উইকেট নিয়েছেন।

ব্যাট হাতে বাংলাদেশের দুই ওপেনার বেশ ভালো শুরু করেন। সাইফ হাসান ও পারভেজ হোসেন ইমন দুজনের জুটি ৪১ রান পর্যন্ত পৌঁছে ভেঙে যায়। তখন কেবল ৪ ওভারের খেলা চলছিল। ইমনের ১০ বলে ২৪ রানের ইনিংসে ছিল ২ টি চার ও ২ টি ছয়ের মার। দলের রান যখন ৫৯, তখন রিটায়ার্ড হার্ট হয়ে মাঠের বাইরে যান ২৯ (২০) রান করা সাইফ।

বাংলাদেশের পরের ব্যাটারদের মধ্যে দায়িত্বশীল ব্যাটিং চোখে পড়েনি। একে একে বিদায় নিয়েছেন নাঈম শেখ, তাওহিদ হৃদয়, আকবর আলী, শামীম হোসেন, মাহফুজুর রহমান রাব্বিরা।

দলের পক্ষে একা হাতে অনেকখানি চেষ্টা করে যান আবু হায়দার রনি। তবে তার একা লড়াইয়ে কেবল কিছুটা ব্যবধান কমাতে সক্ষম হয়েছে বাংলাদেশ দল। শেষ পর্যন্ত আবু হায়দার ২৫ বলে ৩৮ রান করে অপরাজিত ছিলেন।

শেষ ওভারে ২৩ রানের প্রয়োজন ছিল ম্যাচ জিততে, যেখানে কেবল ৩ রান নিতে পারে বাংলাদেশ দল।

এম এইচ//

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন বাংলাদেশ | শ্রীলঙ্কা | ইমার্জিং এশিয়া কাপ