জাতীয়

ডিপিডিসিকে কঠোর হুঁশিয়ারি দিলেন জ্বালানি উপদেষ্টা

রাজধানীতে বিদ্যুৎ সঞ্চালন লাইনে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজন নিহত ও দুইজন আহত হয়েছেন। এ দায় ডিপিডিসিকে নিতে হবে জানিয়ে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা ফাওজুল কবির খান।

শুক্রবার (২৫ অক্টোবর) ঢাকা মেডিকেল হাসপাতালের বার্ন ইউনিটে আহত বিদ্যুৎ কর্মীদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা বলেন, এটি দুর্ঘটনা নয়, এটি সম্পূর্ণ অবহেলা ও দায়িত্বহীনতা। এই দুর্ঘটনার দায় ডিপিডিসি ও ঠিকাদারি প্রতিষ্ঠান এড়াতে পারে না। লাইনে কাজ করা অবস্থায় কেন লাইন চালু করা হলো এ ব্যাপারে দায়িত্বশীল প্রত্যেকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

কর্মকর্তাদের হুঁশিয়ার করে দিয়ে তিনি বলেন,এ সরকার ক্ষমতা নেয়নি, দায়িত্ব গ্রহণ করেছেএটাকে আগের সরকারের মতো ভাবলে হবে না।

এসময় উপদেষ্টা নিহতের পরিবারকে ৫ লাখ, গুরুতর আহত একজনকে ২ লাখ ও অপরজনকে এক লাখ টাকা প্রদানের নির্দেশনা দেন। আহতদের চিকিৎসার সকল খরচ সরকার বহন করবে জানিয়ে তিনি ডিপিডিসির পক্ষ থেকে হাসপাতালে সার্বক্ষণিক লোক নিয়োগের নির্দেশনা দেন।

 

প্রসঙ্গত, গেলো সোমবার  সন্ধ্যায় মানিকনগর এলাকায় উচ্চচাপ (এইচটি ক্যাবল) বিদ্যুৎলাইনের তার পরিবর্তনের কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বিদ্যুৎ লাইনকর্মী (ফোরম্যান) মো. নবীর হোসেন নিহত হন। এ ঘটনায় আহতরা হলেন, মাসুম মিয়া ও রবিউল ইসলাম।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন জ্বালানি উপদেষ্টা