বিনোদন

এবার চব্বিশের গণঅভ্যুত্থান নিয়ে সিনেমা বানাবেন রায়হান রাফী!

বিনোদন ডেস্ক

রায়হান রাফী ছবি: সংগৃহীত

রায়হান রাফী সাম্প্রতিক সময়ে একের পর এক জনপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন। বাংলাদেশের চলচ্চিত্রে নতুন দিগন্ত খুলে দেয়া এই নির্মাতা এবার ২০২৪ সালের জুলাই মাসের ঐতিহাসিক গণঅভ্যুত্থান নিয়ে একটি পূর্ণদৈর্ঘ্য সিনেমা বানাবেন  শনিবার (২৬ অক্টোবর) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠানে রাফী এই ঘোষণা দেন।

তিনি জানান, সেই গণঅভ্যুত্থানের নানা কাহিনি আর সংগ্রামের গল্পকে ফুটিয়ে তুলবেন তার সিনেমায়।  ড. মুহাম্মদ শহীদুল্লাহ একাডেমিক ভবনে "বাংলাদেশের চলচ্চিত্রের সাম্প্রতিক গতি-প্রকৃতি এবং ভবিষ্যৎ" শীর্ষক আলোচনায় তিনি বলেন, "জুলাই অভ্যুত্থানের ঘটনাগুলো এতটাই গভীর যে, সেখান থেকে বহু সিনেমা তৈরি হতে পারে।  আমি আমার জায়গা থেকে চেষ্টা করব দ্রুত সেই কাহিনি তুলে ধরার।  সত্য ঘটনা বলতেই আমার ভালো লাগে—এতে থাকে নানা মোড়, নানা কাহিনি।  কেনই বা এগুলোকে আমি সিনেমায় রূপ দেব না!"

রাফী আরও বলেন, সিনেমা এমন এক শিল্প, যা দিয়ে প্রতিবাদ প্রকাশ করা যায় এবং সমাজের বিভিন্ন বাস্তব চিত্র তুলে ধরা যায়। তার মতে, গণঅভ্যুত্থান বা আন্দোলনের ঘটনাগুলো ধীরে ধীরে মানুষ ভুলে যেতে পারে, কিন্তু সেগুলো যদি সিনেমায় সংরক্ষণ করা হয়, তাহলে মানুষের মনে তা দীর্ঘস্থায়ী হয়ে থাকবে

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন রায়হান রাফি