আর্কাইভ থেকে বাংলাদেশ

বিদ্যুৎ নেই, এটাই এই সরকারের আসল চেহারা: ফখরুল

বিদ্যুৎ নেই, এটাই এই সরকারের আসল চেহারা: ফখরুল

দেশে বিদ্যুৎ নেই। এটাই এই সরকারের আসল চেহারা। বিদ্যুতের কথা বলে হাজার হাজার কোটি টাকার প্রকল্প তৈরির নামে অর্থ চুরি ও বিদেশে পাচার করা হয়েছে। কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্ট তৈরি করে ক্যাপাসিটি চার্জের নামে যে পরিমাণ টাকা সরকার লুট করেছে, তা দিয়ে এক বছরের বাজেট হয়ে যেত। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার (৮ অক্টোবর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীয়তাবাদী ওলামা দলের প্রতিষ্ঠাবার্ষিকী এমন সময়ে পালন করছি, যখন দেশে গণতন্ত্র নেই। কথা বলা ও সংগঠন করার স্বাধীনতা নেই। এই দেশে মানুষের নিরাপত্তা নেই।

রাজবাড়ি জেলা বিএনপির কর্মী সোনিয়া আক্তারকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তারের প্রসঙ্গ তুলে ধরেন তিনি বলেন,  প্রতিবাদী একজন নারীকে রাত দুইটার সময় তুলে নিয়ে যাওয়া হয়েছে। এই যে একটি অবস্থা তৈরি হয়েছে, যা দেশের মানুষ স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিপন্ন করেছে। দেশে আগে সংবাদপত্র বিভিন্ন দপ্তরে যে চুরি হচ্ছে, সেগুলো তুলে ধরতেন। এখন তারা সেগুলোও লিখতে পারবে না।

মির্জা ফখরুল বলেন, পুলিশের স্পেশাল ব্রাঞ্চ প্রতিটি থানায় বিএনপির নেতা ও অর্থ জোগানদাতাদের তালিকা করা নির্দেশ দিয়েছে।  বিরোধী দল যাতে কোনো কাজ করতে না পারে। সে জন্য এই তালিকা তৈরি করা হয়েছে। এর মাধ্যমে তাদের ওপর দমনপীড়ন করা হবে।

জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক শাহ্ মো. নেছারুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন, খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম প্রমুখ।

মেঘ

এ সম্পর্কিত আরও পড়ুন বিদ্যুৎ | নেই | এটাই | সরকারের | আসল | চেহারা | ফখরুল