আর্কাইভ থেকে আওয়ামী লীগ

সৌদিসহ পৃথিবীর সব মুসলিম দেশে ভাস্কর্য আছে

সৌদিসহ পৃথিবীর সব মুসলিম দেশে ভাস্কর্য আছে

সৌদি আরবসহ পৃথিবীর সব মুসলিম দেশে ভাস্কর্য আছে। মূর্তি আর ভাস্কর্য এক জিনিস নয়, বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (৫ ডিসেম্বর) সকালে রাধধানীর সোহরাওয়ার্দী উদ্যানে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি। 

এসময় ওবায়দুল কাদের বলেন, 'ভাস্কর্যের বিষয়ে পরিস্থিতি উত্তপ্ত করার কোন সুযোগ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পরিস্থিতি সামাল দেবেন।'

তিনি আরো বলেন, 'বঙ্গবন্ধুর রাজনীতিক গুরু সোহরাওয়ার্দী গণতন্ত্রের জন্যই বার বার লড়েছেন। স্বাধীন হলেও ৭৫'র পর গণতন্ত্র শৃঙ্খলে আবদ্ধ ছিলো। গণতন্ত্র আজ শৃঙ্খলমুক্ত হলেও প্রাতিষ্ঠানিক রুপ পায়নি। দেশে একটি মহল মুখে গণতন্ত্রের কথা বলেলেও, তাদের কাজকর্মে গণতন্ত্র প্রকাশ পায় না। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে দলগুলোর মধ্যেও গণতন্ত্র চর্চা করতে হবে। আওয়ামী লীগ ছাড়া অন্য কোন দল সে চর্চা করছেনা। যেকোন পরিস্থিতি যুক্তি দিয়ে মোকাবিলা করা হবে। আর দল থেকে বিদ্রোহীদের বহিস্কার করা হবে।'

আরও পড়ুনঃ

ভাস্কর্যবিরোধী বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত

আমরা ভাস্কর্যের বিরুদ্ধে, বঙ্গবন্ধুর বিরুদ্ধে নই​

সেতুমন্ত্রী বলেন, একটি পক্ষ মুখে গণতন্ত্রের কথা বললেও আসলে গণতন্ত্রের শত্রু। সরকার গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে কাজ করছে। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন সৌদিসহ | পৃথিবীর | মুসলিম | দেশে | ভাস্কর্য | আছে