আর্কাইভ থেকে করোনা ভাইরাস

আজ থেকে ছয়দিনের লকডাউনে দিল্লি

আজ থেকে ছয়দিনের লকডাউনে দিল্লি

ভারতে করোনা সংক্রমণ ব্যাপক হারে বেড়ে যাওয়ায় আজ সোমবার থেকে ছয় দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে রাজধানী দিল্লিতে। স্থানীয় সময় রাত ১০টা থেকে শুরু হয়ে আগামী সোমবার সকাল পর্যন্ত চলবে লকডাউন।

 ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, আজ সোমবার সকালে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও লেফটেন্যান্ট গভর্ণর অনিল বাইজালের মধ্যে বৈঠকের পর এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

লকডাউনের সময় বাসায় থেকে অফিস করবে সব বেসরকারী অফিসের কর্মকর্তারা। তবে জরুরি সেবাসমূহের পাশাপাশি খোলা থাকবে কিছু সরকারি অফিস।

রোববার শুধু রাজধানী দিল্লিতেই নতুন করে করোনায় আক্রান্ত হয় রেকর্ড ২৫ হাজার ৪৬২ জন। প্রত্যেক তিনজনের মধ্যে একজনের পজিটিভ ফলাফল আসছে। শনিবার করোনা শনাক্ত হয় ২৪ হাজার ৩৭৫ জনের। মারা যায় ১৬৭ জন।

এর আগে সংক্রমণ নিয়ন্ত্রণে শুধুমাত্র সাপ্তাহিক ছুটির দিনে কারফিউ জারি করা হয়েছিল রাজধানী দিল্লিতে। তবে কিছু কিছু এলাকায় বিধিনিষেধ যথাযথভাবে পালন না করায় বাড়তে থাকে সংক্রমণ।

ভারতে গতকাল রোববার করোনায় রেকর্ড এক হাজার ৬শ’ ২৫ জন মারা গেছে। শনাক্ত হয়েছে পৌনে তিন লাখ মানুষের শরীরে। এ নিয়ে ভারতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৭৮ হাজারে। শনাক্ত দেড় কোটির বেশি মানুষ।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন আজ | ছয়দিনের | লকডাউনে | দিল্লি