আর্কাইভ থেকে অপরাধ

ফ্ল্যাট লিখে না দেয়ায় আ.লীগ নেত্রীকে কুপিয়ে হত্যা

ফ্ল্যাট লিখে না দেয়ায় আ.লীগ নেত্রীকে কুপিয়ে হত্যা

ফ্ল্যাট লিখে না দেয়ায় রাজধানীর পল্লবীতে উমামা বেগম কনক (৪৫) নামে এক আওয়ামী লীগ নেত্রীকে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। উমামা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য এবং ছাত্রলীগের সাবেক নেত্রী। হত্যার অভিযোগে জাপান প্রবাসী স্বামী ওমর ফারুককে (৫১) গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২৩ এপ্রিল) দিবাগত রাত পৌনে ১২টার দিকে পল্লবী থানার মিরপুর ডিওএইচএসের ৭৪৩ নম্বর বাসায় তাকে কুপিয়ে আহত করেন স্বামী। পরে শনিবার (২৪ এপ্রিল) ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহতের বড় বোন রুমা আক্তার জানান, কনকের স্বামী ফারুক দীর্ঘদিন জাপান ছিলেন। দেশে আসার পর থেকে তিনি বেকার। এ নিয়ে তাদের মধ্যে প্রায়ই কলহ লেগে থাকত। এরই জেরে গত রাতে ফারুক বঁটি দিয়ে কনককে কুপিয়ে আহত করেন। পরে খবর পেয়ে তাকে ঢামেকে ভর্তি করা হয়। শনিবার ভোরে কনক মারা যান।

রুমা আরও জানান, কনককে কুপিয়ে আহত করার পর ফারুক বাসাতেই ছিলেন। তিনি সবার কাছে এই ঘটনা স্বীকারও করেছেন। এই দম্পতির বাড়ি নরসিংদী সদরে। এক ছেলে ও এক মেয়েকে নিয়ে ওই ফ্ল্যাটে থাকতেন।

পল্লবী থানার ওসি ওয়াজেদ আলী জানান, ওমর ফারুক কয়েক বছর আগে জাপান থেকে ফেরেন। পরে ডিওএইচএসের ওই ফ্ল্যাটটি স্ত্রীর নামে কেনেন। সেখানেই স্ত্রীসহ বসবাস করছিলেন। এর মধ্যে স্ত্রী তার কাছ থেকে কয়েক লাখ টাকা নিয়ে অন্য আত্মীয়স্বজনকে দিয়ে ব্যবসার নামে বিনিয়োগ করে। কিন্তু ব্যবসায় ক্ষতির কথা জানিয়ে টাকা আর ফেরত দেননি।

এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কলহ লেগেই থাকত। শুক্রবার (২৩ এপ্রিল) রাত ১২টার দিকে ফারুক স্ত্রী কনককে ফ্ল্যাটের অংশ লিখে দিতে বলেন। রাজি না হওয়ায় তিনি বঁটি দিয়ে স্ত্রীকে কুপিয়ে আহত করেন।

ওসি আরও বলেন, শনিবার ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় ওই নারী মারা যান। এ হত্যার অভিযোগে তার স্বামীকে আটক করা হয়েছে। এর পেছনে আরও কিছু আছে কি না খতিয়ে দেখা হচ্ছে। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে রাখা হয়েছে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন ফ্ল্যাট | লিখে | দেয়ায় | আলীগ | নেত্রীকে | কুপিয়ে | হত্যা