আর্কাইভ থেকে বাংলাদেশ

মার্কেট-দোকানপাট খোলা থাকবে রাত ৯টা পর্যন্ত

মার্কেট-দোকানপাট খোলা থাকবে রাত ৯টা পর্যন্ত

বিকেল ৫টার পরিবর্তে রাত নয়টা পর্যন্ত মার্কেট-শপিংমল খোলা থাকবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। 

আজ রোববার (২৫ এপ্রিল) সংবাদ সম্মেলনে তিনি জানান, রোজাদারদের কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে গত ২৩ এপ্রিল দোকানপাট ও শপিংমল খোলা রাখার বিষয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রজ্ঞাপনে বলা হয়, প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। তবে অবশ্যই মানতে হবে স্বাস্থ্যবিধি।

এদিকে ঈদের আগে সর্বাত্মক লকডাউনের মধ্যেই আজ রোববার (২৫ এপ্রিল) দোকানপাট ও শপিংমল খুলে দেওয়ায় মার্কেটগুলোতে দেখা গেছে ক্রেতাদের ইপচে পড়া ভিড়। সামাজিক দূরত্ব কিংবা স্বাস্থ্যবিধি মানার বিষয়টা খুব বেশি লক্ষ করা যায়নি। মুভমেন্ট পাসেরও কোনো তোয়াক্কা ছিলনা।

সকাল থেকেই রাজধানীর নিউমার্কেটের ভেতর ও বাইরের অংশে ক্রেতাদের বিড় ছিল চোখে পড়ার মতো। সকাল ১০টায় মার্কেট আর শপিংমল খোলার কথা থাকলেও তার আগে থেকেই ভিড় লেগে যায় দোকান মালিক কর্মচারীদের। দিনের শুরুতেই স্বাস্থ্যবিধি তোয়াক্কাহীন।

এ ছাড়া লকডাউনের সময়টিতে মার্কেট শপিংমলে যেতে মুভমেন্ট পাস নেয়ার কথা থাকলেও সবার কাছে যেন অপ্রয়োজনীয় বিধি বলেই জানা গেছে। সড়কগুলোতে আইনশৃংখলা বাহিনীর সদেস্যদেরকে সড়কের যানজট শামাল দিতে ব্যস্ত দেখা গেছে।

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন মার্কেটদোকানপাট | খোলা | থাকবে | রাত | ৯টা | পর্যন্ত