আর্কাইভ থেকে ফুটবল

বিকেলে দেশে ফিরছেন জামাল ভূঁইয়া

বিকেলে দেশে ফিরছেন জামাল ভূঁইয়া

অবেশেষে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি পেয়েছেন জামাল ভূঁইয়া। তাই আর দেরি না করে সোমবার (২৬ এপ্রিল) বিকেলে ঢাকায় ফিরছেন জাতীয় ফুটবল দলের এ অধিনায়ক। বাংলাদেশ ফুটবল ফেডারশনের (বাফুফে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বাফুফে জানিয়েছে, বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও বিশ্বকাপ বাছাই পর্বের জন্য প্রস্তুতি নিতে দেশে ফিরছেন জামাল ভূঁইয়া। এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বিকেল পৌনে পাঁচটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা তার।

রোববার জামাল ভূঁইয়ার ঢাকায় ফেরার অনুমতি চেয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেয় বাফুফে। বিশেষ অনুমতি পাওয়ার পর জাতীয় দলের অধিনায়কের ঢাকাগামী ফ্লাইট নিশ্চিত হয়।

এ বিষয়ে সাইফ স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বলেন, ‘আপনারা জানেন, জামালের শনিবার আসার কথা ছিল। কিন্তু বাংলাদেশি পাসপোর্ট সঙ্গে না থাকায় সমস্যা হয়েছিল। এরপর বাফুফের মাধ্যমে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমতিপত্র পাঠানোর পর দেশে ফিরতে আর কোনো সমস্যা নেই জামালের।' 

গত শনিবার ডেনমার্ক থেকে দেশে ফেরার কথা ছিল জামাল ভূঁইয়ার। কিন্ত বোডিং পাস না মেলায় কোপেনহেগেন বিমানবন্দর থেকে ফেরৎ যেতে হয়েছিল জাতীয় দলের এ অধিনায়ককে।

কারণ ছুটিতে ডেনমার্কে যাওয়ার সময় বাংলাদেশি পাসপোর্ট ঢাকায় ফেলে যান জামাল। তিনি যেহেতু বাংলাদেশ ও ডেনমার্কের দ্বৈত নাগরিক তাই ডেনিশ পাসপোর্ট প্রদর্শন করে দেশে ফিরতে চেয়েছিলেন। কিন্তু পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি না থাকায় তাকে বোডিং পাস দেয়া হয়নি।

এদিকে করোনা আতঙ্কের মাঝেই দর্শকশূন্য মাঠে ৩০ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের দ্বিতীয় লেগের খেলা। এ পর্বে সাইফ স্পোর্টিংয়ের হয়ে খেলবেন জামাল ভূঁইয়া। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন বিকেলে | দেশে | ফিরছেন | জামাল | ভূঁইয়া