আর্কাইভ থেকে জাতীয়

প্রধানমন্ত্রীর সময়োপযোগী পদক্ষেপেই করোনায় মৃত্যু কম: স্পিকার

প্রধানমন্ত্রীর সময়োপযোগী পদক্ষেপেই করোনায় মৃত্যু কম: স্পিকার

করোনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী পদেক্ষেপের কারণেই বর্তমানে জীবনযাত্রা ও ব্যবসা-বাণিজ্য স্বাভাবিক গতিতে চলছে। বলেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

জাতীয় সংসদ ভবনে নিজ কার্যালয়ে বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডের সৌজন্য সাক্ষাৎ করে করোনা পরিস্থিতিতে বাংলাদেশের পদক্ষেপ সম্পর্কে এসব কথা জানান।

তিনি বলেছেন, করোনায় বাংলাদেশে মৃত্যুহার তুলনামূলকভাবে কম। তৃণমূল পর্যায়ে দরিদ্র জনগণ যেন অনাহারে মৃত্যুবরণ না করে সে জন্য সঠিক সময়ে খাদ্যদ্রব্য সরবরাহ করেছে সরকার। 

স্পিকার বলেন, বর্তমান সরকার সবার জন্য কোভিড-১৯ ভ্যাকসিন সরবরাহে নিরলস কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার মাতৃস্বাস্থ্য উন্নয়ন, মাতৃমৃত্যু হ্রাস, বাল্যবিবাহ ও নারীর প্রতি সহিংসতা রোধ, সাইক্লোন ও ফ্লাড (বন্যা) সেন্টার নির্মাণের পাশাপাশি বহুমুখী কার্যক্রম গ্রহণের মাধ্যমে জলবায়ু পরিবর্তন মোকাবিলা ও পরিবেশ সংরক্ষণ, প্রতিটি ক্ষেত্রে নারীর যথাযথ মূল্যায়ন ও ক্ষমতায়ন, সবার জন্য নিরাপদ সুপেয় পানি সরবররাহ নিশ্চিতকরণে নিরবচ্ছিন্ন কাজ করে যাচ্ছে।

এসময় স্পিকার আরও বলেন, সুইডেন বাংলাদেশের অনেক পুরনো বন্ধু এবং সুইডেনের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত সুদৃঢ়।এ সময় ভবিষ্যতে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও শক্তিশালী হবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এসময় তারা বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন, কোভিড-১৯ পরিস্থিতি, কোভিড-১৯ ভ্যাকসিনের বর্তমান অবস্থা, দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়ন, এসডিজি বাস্তবায়নে বাংলাদেশের অগ্রগতি, জলবায়ু পরিবর্তন ও পরিবেশ সংরক্ষণ ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন প্রধানমন্ত্রীর | সময়োপযোগী | পদক্ষেপেই | করোনায় | মৃত্যু | কম | স্পিকার