আর্কাইভ থেকে বাংলাদেশ

বিশ্বে করোনায় মৃত্যু আরো ১৩ হাজার

বিশ্বে করোনায় মৃত্যু আরো ১৩ হাজার

করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত পুরো বিশ্ব। ভারতসহ বিভিন্ন দেশে বেড়েছে সংক্রমণ ও মৃত্যু। গেল ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছে ১৩ হাজারের বেশি মানুষ। একই সময়ে সংক্রমণ শনাক্ত হয়েছে সাত লাখ ৮৩ হাজারের বেশি।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার মহামারি এ ভাইরাসে ভারতে মারা গেছে চার হাজার একশ' ৩৩ জন। গেল ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে চার লাখ নয় হাজারের বেশি মানুষ। এশিয়ায় করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশটিতে মোট মারা গেছে দুই লাখ ৪২ হাজারের বেশি। মোট শনাক্ত ছাড়িয়েছে দুই কোটি ২২ লাখ।

ব্রাজিলে কমছেই না সংক্রমণ আর মৃত্যু। গতকাল শনিবারও দেশটিতে মারা গেছে দুই হাজারের বেশি মানুষ। ভাইরাসটি মিলেছে ৬৩ হাজারের বেশি মানুষের শরীরে। ল্যাটিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে এক কোটি সাড়ে ৫১ লাখ মানুষ। মারা গেছে চার লাখ ১৯ হাজারের বেশি।

এদিন যুক্তরাষ্ট্রে ৬৪০ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্তের সংখ্যা ৩৪ হাজারের কাছাকাছি। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মারা গেছে পাঁচ লাখ ৯৫ হাজার জনের বেশি। মোট সংক্রমণ শনাক্ত হয়েছে তিন কোটি সাড়ে ৩৪ লাখ মানুষের শরীরে।

গেল ২৪ ঘণ্টায় পাঁচ শ’ জনের কাছাকাছি মৃত্যু হয়েছে কলম্বিয়া ও মেক্সিকোয়। পোল্যান্ডে মারা গেছে অন্তত ৪২১ জন।

বিশ্বব্যাপী রোববার সকাল পর্যন্ত করোনায় মারা গেছে প্রায় ৩২ লাখ ৯৭ হাজার জন। আক্রান্ত হয়েছে ১৫ কোটি ৮৩ লাখের বেশি। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১৩ কোটি ৫৭ লাখের বেশি মানুষ। ভারতসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বে | করোনায় | মৃত্যু | আরো | ১৩ | হাজার