আর্কাইভ থেকে উত্তর আমেরিকা

ডায়ানার সাইকেল অর্ধকোটি টাকায় বিক্রি !

ডায়ানার সাইকেল অর্ধকোটি টাকায় বিক্রি !

মৃত্যুর ২৪ বছর পরও আলোচনায় ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্সেস ডায়ানা। সম্প্রতি তার ব্যবহৃত একটি সাইকেল নিলামে ওঠে। সাইকেলটি বিক্রি হয়েছে ৪৪ হাজার পাউন্ডে। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ দাঁড়ায় ৫১ লাখ ৮৭ হাজার ৪৯৭ টাকা।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, গেল সপ্তাহে লন্ডনের ইস্ট সাসেক্সে ডায়ানার ব্যবহৃত ১৯৭০-এর দশকের ওইরালে ট্রাভেলার মডেলের লেডিস বাই সাইকেলটি নিলামে তোলা হয়।

২০১৮ সালে এক নিলামে নয় হাজার ২০০ ডলারে বিক্রি হয়েছিল সাইকেলটি। তবে এবার এটির দাম ১৫ হাজার থেকে ২০ হাজার পাউন্ড উঠবে বলে আয়োজকদের ধারণা ছিল। তবে তাদের অবাক করে দিয়ে সাইকেলটি বিক্রি হয় ৪৪ হাজার পাউন্ডে।

প্রিন্স চার্লসের সঙ্গে বিয়ের আগে নিজের সাবেক কর্মস্থল লন্ডনের একটি নার্সারিতে নিয়মিত সাইকেল চালিয়ে যাতায়াত করতেন ডায়ানা। ১৯৮১ সালে প্রিন্স চার্লসের সঙ্গে বিয়েবন্ধনে আবদ্ধ হন তিনি। তবে বিয়ের পর রাজপরিবারের একজন সদস্যের সাইকেল ব্যবহার যথাযথ নয়। এমন যুক্তিতে পছন্দের বাহনটি ছাড়তে হয় ডায়ানাকে।

১৯৯৭ সালের ৩১ আগস্ট মাত্র ৩৬ বছর বয়সে প্যারিসে এক সড়ক দুর্ঘটনায় মারা যান প্রিন্সেস ডায়ানা।

ঐতিহাসিক এই দ্বিচক্রযানটির নতুন মালিক হলেন যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড রাজ্যের বাল্টিমোরের খ্যাতনামা অ্যাটর্নি ব্যারি গ্লাজার।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন ডায়ানার | সাইকেল | অর্ধকোটি | টাকায় | বিক্রি |