আর্কাইভ থেকে জাতীয়

সহস্রাধিক যাত্রী নিয়ে দৌলতদিয়া ঘাটে ‘বনলতা’

সহস্রাধিক যাত্রী নিয়ে দৌলতদিয়া ঘাটে ‘বনলতা’

আইনশৃঙ্খলা বাহিনীসহ বিজিবি সদস্যদের নানা বাধা-বিপত্তিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পাটুরিয়া ঘাট থেকে সহস্রাধিক যাত্রী নিয়ে ছেড়ে আসে ফেরি ‘বনলতা’।

সোমবার বেলা ১১টায় পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে বেলা সাড়ে ১১টায় ফেরিটি দৌলতদিয়া ঘাটে এসে পৌঁছায়। ঈদে যেন ঘরমুখো মানুষের উপচেপড়া ঢল নেমেছে পাটুরিয়া ঘাটে।

যদিও অ্যাম্বুলেন্স ও লাশবাহী গাড়ির মতো জরুরি যানবাহন পারাপারের জন্যই এ রুটে চালু রাখা হয়েছে দুটি ফেরি। কিন্তু জানা গেছে 'ফেরি বনলতায়' ঠাঁই পায় মাত্র একটি অ্যাম্বুলেন্স।

স্বাস্থ্যবিধি সুরক্ষার কোন বালাই ছাড়াই যাত্রীদের চাপে ফেরিটিতে তিল ধারণের জায়গা ছিল না। তবে যাত্রীরা ঘাটে নামার পর যানবাহন সংকটে পড়েন। তপ্ত রোদ-গরমের মধ্যে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় তাদের। এর মধ্যে কিছু কিছু যাত্রীকে প্রাইভেটকার, অটোরিকশা, মাহেন্দ্রযোগে ঘাট ছাড়তে দেখা যায়। তবে যাত্রীদের গুনতে হয়েছে গলাকাটা ভাড়া।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক ফিরোজ শেখ বলেন, দিনে ফেরি বন্ধ। রাতে পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য সব ফেরি সচল থাকবে। জরুরি পরিসেবায় বহরের দুটি ফেরি দিয়ে কিছু যানবাহন পারাপার করা হচ্ছে। তাও অ্যাম্বুলেন্স ও রোগী ছাড়া ফেরিতে উঠতে পারবে না।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন সহস্রাধিক | যাত্রী | নিয়ে | দৌলতদিয়া | ঘাটে | বনলতা