আর্কাইভ থেকে ইউরোপ

রাশিয়ার স্কুলে বন্দুকধারীদের হামলা: নিহত ১১

রাশিয়ার স্কুলে বন্দুকধারীদের হামলা: নিহত ১১

রাশিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর কাজাকের একটি স্কুলে বন্দুকধারীদের গুলিতে ১১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বেশির ভাগই শিশু শিক্ষার্থী। এ ছাড়া হামলায় স্কুলটির ১ জন শিক্ষকও নিহত হয়েছেন। জরুরি সেবা প্রদানকারী সংস্থার বরাত দিয়ে রাশিয়ার সংবাদ মাধ্যম ঘটনাটি নিশ্চিত করেছে।

আজ মঙ্গলবার (১১ মে) মস্কো থেকে ৮২০ কিলোমিটার পূর্বে তাতারস্তান প্রদেশে হামলার এই ঘটনা ঘটে। হামলায় আহত ১৬ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ১২ শিশু রয়েছে। 

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত একটি ভিডিওতে ২ জন হামলাকারীকে গুলিবর্ষণ করতে দেখা গেছে। এ সময় ২ শিশুকে স্কুলভবনের তৃতীয় তলা থেকে লাফিয়ে পড়তে দেখা গেছে। 

তাতারস্তান প্রদেশের প্রেসিডেন্ট রুস্তম মিন্নিখানোভ জানিয়েছেন, এক হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে। ১৯ বছর বয়সী হামলাকারী তার নিজের নামে অস্ত্রের লাইসেন্স নিয়েছিল। আরও অস্ত্রধারী রয়েছে কি না, তা এখনো নিশ্চিত করা যায়নি। পুলিশ তদন্তকাজ চালিয়ে যাচ্ছে। 

তাতারস্তান প্রদেশের অন্য স্কুলগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

রাশিয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানে গোলাগুলির ঘটনা খুব কম ঘটে। ২০১৮ সালে রাশিয়ার অন্তর্ভুক্ত করে নেয়া অঞ্চল ক্রিমিয়ার একটি কলেজে বন্দুকধারী ছাত্রের গুলিতে ১৯ জন নিহত হয়। পরে হামলাকারীও আত্মহত্যা করে। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন রাশিয়ার | স্কুলে | বন্দুকধারীদের | হামলা | নিহত | ১১