আর্কাইভ থেকে বিএনপি

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ

‘আমাদের নেতা জিয়াউর রহমান গণতন্ত্র, ভোটাধিকারে বিশ্বাসী একজন নেতা ছিলেন। তিনি বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও সংবাদপত্রের স্বাধীনতা ফিরিয়ে দিয়েছিলেন। তিনি আধুনিক বাংলাদেশের রূপকার। জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদের দর্শনের মাধ্যমে সব ধর্ম-বর্ণের মানুষের মধ্যাকার ভেদাভেদ দূর করে জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। কিন্তু এখন তা অবশিষ্ট নেই।’ বলেছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

আজ শনিবার (২৯ মে) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীতে অসহায় গরিব ও পথশিশুদের মাঝে রান্না করা খাবার বিতরণ কর্মসূচিতে তিনি একথা বলেন। এ কর্মসূচির উদ্যোগে ছিলেন, জিয়াউর রহমান ফাউন্ডেশন।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সার্বিক তত্ত্বাবধানে প্রায় চার শতাধিক গরিব মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ হয়।

খাবার বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম, জেডআরএফ গঠিত উপকমিটির আহ্বায়ক কৃষিবিদ আনোয়ারুন্নবী মজুমদার বাবলা, অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, যুগ্ম আহ্বায়ক কৃষিবিদ শামীমুর রহমান শামীম ও সদস্য সচিব প্রকৌশলী মাহবুব আলম প্রমুখ।

শেখ সোহান

এ সম্পর্কিত আরও পড়ুন জিয়াউর | রহমানের | মৃত্যুবার্ষিকী | উপলক্ষে | খাবার | বিতরণ