আর্কাইভ থেকে জাতীয়

বেড়েছে চালের দাম

বেড়েছে চালের দাম

২০২১-২০২২ অর্থবছরের বাজেট প্রণয়নের জন্য প্রস্তুত অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আজ বৃহস্পতিবার (৩ জুন) বিকেলে জাতীয় সংসদে নতুন অর্থবছরের বাজেট উপস্থাপন করবেন তিনি। তবে বাজেট ঘোষণার আগেই রাজধানীর বাজারগুলোতে বেড়েছে চাল চালের দাম।

চিকন, মাঝারি ও মোটা সব ধরনের চালের দাম কেজিতে বেড়েছে ১-২ টাকা। দাম বেড়ে চিকন চাল এখন বিক্রি হচ্ছে ৬২ থেকে ৬৬ টাকা, যা দুইদিন আগেও ৬০ থেকে ৬৪ টাকার মধ্যে পাওয়া যাচ্ছিল। এদিকে মোটা চালের কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫২ টাকা, যা আগে ছিল ৪৮ থেকে ৫০ টাকার মধ্যে। আর মাঝারি মানের চালের কেজি বিক্রি হচ্ছে ৫৬ থেকে ৫৮ টাকা, যা আগে ছিল ৫৪ থেকে ৫৬ টাকা।

সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের প্রতিবেদন অনুযায়ী, চিকন ও মাঝারি চালের দাম ৩০ মে এবং মোটা চালের দাম ১ জুন বেড়েছে। এর মধ্যে চিকন চালের দাম বেড়েছে ৫ দশমিক ১৩ শতাংশ, মাঝারি চালের দাম বেড়েছে ১০ দশমিক ২০ শতাংশ এবং মোটা চালের দাম বেড়েছে ৪ দশমিক ৪৯ শতাংশ।

ব্যবসায়ীরা বলছেন, নতুন চাল কয়েকদিন কিছুটা কম দামে বিক্রি হয়েছে। তবে পুরাতন চাল আগের দামেই বিক্রি হচ্ছিল। এখন নতুন চালের দামও বাড়তে শুরু করেছে। গত ৩-৪ দিনে সব ধরনের চালের দাম কেজিতে দুই টাকার মতো বেড়ে গেছে।

শেখ সোহান

এ সম্পর্কিত আরও পড়ুন বেড়েছে | চালের | দাম