আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে করোনায় আরও সাত হাজারের বেশি মৃত্যু

বিশ্বে করোনায় আরও সাত হাজারের বেশি মৃত্যু

বিশ্বে করোরায় আক্রান্ত হয়ে একদিনে মারা গেছে সাত হাজার ৩৭১ জন। নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে তিন লাখ ৬৪ হাজারের বেশি মানুষের শরীরে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, প্রতিদিনের সংক্রমণ আর মৃত্যুর শীর্ষে এখনও ব্রাজিল। তবে শনিবার দেশটিতে কিছুটা নিম্নমুখী ছিল গ্রাফ। এদিন মারা গেছে প্রায় সাড়ে ১৫শ জন। আর কোভিড আক্রান্ত শনাক্ত হয়েছে ৬৪ হাজারের ওপর। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি প্রায় ৮৩ লাখ ৮৭ হাজার এবং মারা গেছে পাঁচ লাখ ১৩ হাজার জনের মতো।

এদিন ভারতে করোনায় মারা গেছে এক হাজার ২৫৬ জন। ৫০ হাজারের মতো মানুষের শরীরে চিহ্নিত হয়েছে ভাইরাসটি। দেশটিতে মোট আক্রান্ত তিন কোটি দুই লাখের বেশি এবং মারা গেছে প্রায় তিন লাখ ৯৬ হাজার জন।

শনিবার করোনায় আক্রান্ত হয়ে প্রায় ৭শ’ জন মারা গেছে কলম্বিয়ায়।

রাশিয়ায় মারা গেছে ছয় শতাধিক।

তবে গেল ২৪ ঘণ্টায় প্রাণহানি কিছুটা কমেছে আর্জেন্টিনায়। ল্যাটিন অ্যামেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৩৩৮ জনের।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে প্রায় তিন কোটি ৪৫ লাখ জন। মারা গেছে ছয় লাখ ১৯ হাজার জনের বেশি।

এদিকে, স্পেনে করোনার সংক্রমণ কমে যাওয়ায় মাস্ক পরায় বাধ্যবাধকতা তুলে নিয়েছে সরকার। প্রায় এক বছরের বেশি সময় পর এ সিদ্ধান্ত নিল দেশটি। এখন থেকে রাস্তায় মাস্ক ছাড়া চলতে পারবে স্প্যানিশরা। তবে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি বহার থাকছে। মাস্ক ছাড়া চলাচলের অনুমতি মিললেও যেসব স্থানে সামাজিক দূরত্ব মানা সম্ভব হবে না সেখানে মাস্ক পরতে হবে।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু ৩৯ লাখ সাড়ে ৩২ হাজার জনের বেশি। আক্রান্ত হয়েছে ১৮ কোটি সাড়ে ১৫ লাখ। এদের মধ্যে সুস্থ হয়েছে ১৬ কোটি পৌনে ৬১ লাখ জন।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বে | করোনায় | আরও | সাত | হাজারের | বেশি | মৃত্যু