আর্কাইভ থেকে ফুটবল

৮ বছর পর জিম্বাবুয়ের পথে বাংলাদেশ দল

৮ বছর পর জিম্বাবুয়ের পথে বাংলাদেশ দল

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ে গেলো বাংলাদেশ দল। মঙ্গলবার ভোর চারটায় প্রথম দফায় ঢাকা ছাড়ে টেস্ট স্কোয়াডের ১৭ সদস্য। যুক্তরাষ্ট্র থেকে সরাসরি জিম্বাবুয়ে যাবেন অলরাউন্ডার সাকিব আল হাসান। টেস্ট দিয়ে শুরু টাইগারদের এবারের জিম্বাবুয়ের সফর।
 
ভোরের আলো ফোটা, তারও অনেক আগে বিমানবন্দরে জাতীয় দল। গন্তব্য জিম্বাবুয়ে। সময়ের হিসেবে যা ৮ বছর পর। পুরো দল এক সঙ্গে নয়, পর্যায়ক্রমে মিলিত হন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদরা। করোনাকালে বিমানবন্দরে ছিলো না উপচে ভিড় তবুও চোখে পড়ে সমর্থকদের ভালোবাসা।

ঢাকা থেকে সফরে টেস্ট স্কোয়াডের ১৭ সদস্যে। যুক্তরাষ্ট্র থেকে সরাসরি দলের সঙ্গে যোগ দিচ্ছেন সাকিব। ঠিক একইভাবে ছুটিতে থাকা কোচিং স্টাফরাও। তবে নতুন স্পিন কোচ রঙ্গনা হেরাথের সাথে টাইগারদের সাক্ষাত হবে কাতারের ট্রানজিটে।

পূর্নাঙ্গ সিরিজের প্রথম অ্যাসাইনমেন্ট সাদা পোশাকে। অতীতে রোডেশিয়ানদের মাটিতে সাত টেস্টে মোটে এক জয় বাংলাদেশের। তবে এই পরিসংখ্যান ভুলে নতুন গল্প লিখতে প্রত্যয়ী মুমিনুলের দল।

একদিন কোয়ারেন্টিন শেষে বায়ো বাবলের অধীনে অনুশীলন শুরু করবে টিম বাংলাদেশ। টাইগাররা নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগ পাচ্ছে দুই প্রস্তুতি ম্যাচেও।

ওয়ানডে এবং টি-টোয়েন্টির মতো একমাত্র টেস্টের ভেন্যু হারের স্পোর্টস ক্লাব। ৭ জুলাই শুরু বাংলাদেশ-জিম্বাবুয়ের সাদা পোশাকের লড়াই।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন ৮ | বছর | জিম্বাবুয়ের | পথে | বাংলাদেশ | দল