আর্কাইভ থেকে করোনা ভাইরাস

লন্ডনে ডায়ানার ভাস্কর্য উন্মোচিত

লন্ডনে ডায়ানার ভাস্কর্য উন্মোচিত

মা প্রিন্সেস ডায়ানার ভাস্কর্য উন্মোচন করেছেন তার দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি। বৃহস্পতিবার কেনসিংটন প্যালেসের সানকেন বাগানে মায়ের ৬০তম জন্মদিনে ভাস্কর্য উন্মোচন অনুষ্ঠানে যোগ দেন দুই ভাই।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানায়, প্রিন্সেস অব ওয়েলস ডায়ানার সাবেক বাসভবন কেনসিংটন প্যালেসে জন্মদিনের এ অনুষ্ঠান হয়। এ সময় ডায়ানার একটি ভাস্কর্য উদ্বোধন করেন তার দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি। এর আগে সর্বশেষ দুই ভাইয়ের দেখা হয়েছিল চলতি বছরের এপ্রিলে পিতামহ প্রিন্স ফিলিপের মৃত্যুর পর।

ডায়ানার স্মরণে তার দুই ছেলে বলেন, মায়ের ভালোবাসা, শক্তি, বৈশিষ্ট্য আমাদের মনে আছে। নিজের গুণাবলী দিয়ে বিশ্বজুড়ে কল্যাণের শক্তিতে পরিণত হয়েছিলেন তিনি। অগণিত মানুষের জীবন বদলে দিয়েছিলেন আমাদের মা। আমাদের প্রতিদিনই মনে হয় তিনি এখনও আমাদের সঙ্গে আছেন। নতুন উন্মোচিত করা ভাস্কর্য মায়ের জীবন ও উত্তরাধিকারের প্রতীক হয়ে থাকবে বলে আশা করেন প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি।

প্রিন্স হ্যারির রাজপ্রাসাদ ছাড়ার ঘোষণার পর থেকেই দুই ভাইকে নিয়ে মিডিয়ায় নেতিবাচক সংবাদ প্রকাশিত হয়। এতে তাদের মধ্যে সম্পর্কের অবনতি হয় বলে ধারণা করা হয়। তাদের মধ্যে বেড়েছে মতপার্থক্য। বিশেষ করে হ্যারি ও মেগান মার্কেলের বিয়ের পর মতপার্থক্য অনেকগুণ বেড়েছে।

জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে গেল সপ্তাহে যুক্তরাষ্ট্র থেকে ব্রিটেনে যান প্রিন্স হ্যারি, মেগান ও তাদের দুই সন্তান।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন লন্ডনে | ডায়ানার | ভাস্কর্য | উন্মোচিত