আর্কাইভ থেকে বলিউড

১৬ বছর পর ইরফানের ‘দুবাই রিটার্ন’

১৬ বছর পর ইরফানের ‘দুবাই রিটার্ন’

প্রয়াত বলিউড ও হলিউড অভিনেতা ইরফান খান অভিনীত সিনেমা ‘দুবাই রিটার্ন’। ২০০৫ সালে সিনেমাটির নির্মাণ কাজ সম্পন্ন হয়। এরপর একাধিক ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হলেও প্রেক্ষাগৃহে আর মুক্তি দেয়া হয়নি। শুক্রবার (২ জুলাই) ইরফান খানের ছেলে বাবিল সামাজিক যোগাযোগমাধ্যমে ১৬ বছর পর সিনেমাটির মুক্তির খবর জানান। শনিবার (৩ জুলাই) বান্দ্রা ফিল্ম ফেস্টিভ্যালের ইউটিউব চ্যানেলে মুক্তি পাচ্ছে এটি।

‘দুবাই রিটার্ন’ পরিচালনা করেছেন আদিত্য বসু ভট্টাচার্য। এতে আফতাব আংরেজ নামের এক সন্ত্রাসীর চরিত্রে অভিনয় করেছেন ইরফান। এছাড়া সিনেমাটিতে বিজয় মৌর্য, রাজাক খান ও দিব্যা দত্ত অভিনয় করেছেন।

দীর্ঘদিন ধরে সিনেমাটি মুক্তি না পাওয়া প্রসঙ্গে গত বছর এর প্রযোজক মান্য পাতিল শেঠ বলেন, ‘আমি সিনেমাটি মুক্তি দিতে চাই, অনেক ইচ্ছাও রয়েছে। এত বছর ধরে সেই চেষ্টাও একজন করছেন। কিছু টেকনিক্যাল ও আইনি জটিলতার কারণে আমরা সেই সময় মুক্তি দিতে পারিনি। আর সেই সমস্যা এখনো রয়েছে। সমস্যা সমাধানের চেষ্টা চলছে।’

ইরফান অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘আংরেজি মিডিয়াম’। গত বছর মুক্তি পায় এটি। কিন্তু তারপরই করোনা মহামারি শুরু হয়। এছাড়া এই অভিনেতার একাধিক সিনেমা মুক্তির অপেক্ষায়। এরপর মধ্যে ‘সংস অব দ্য স্করপিয়নস’ সিনেমাটিও রয়েছে। 

সূত্র: এনডিটিভি

এস 

এ সম্পর্কিত আরও পড়ুন ১৬ | বছর | ইরফানের | দুবাই | রিটার্ন